Site icon The News Nest

সৈকত শহরে আতঙ্ক! দিঘায় প্রবল জলোচ্ছ্বাস, গার্ডওয়াল টপকে ভাসল বাজার -উপকূলের গ্রামগুলি

Yaas Digha

কৌশিকী অমাবস্যায় উত্তাল হয়ে উঠেছে দিঘার সমুদ্র। বড় বড় ঢেউ এসে ধাক্কা মারছে গার্ড ওয়ালে। সমুদ্রের এই মারণ রূপ দেখতেই ভিড় জমাচ্ছেন বহু ট্যুরিস্ট।  এ দিকে জল সমুদ্রতট ছেড়ে ফের রাস্তায় উঠে এসেছে। সমুদ্রে একেকটি  ঢেউ  ৩০ ফুট উচ্চতা ছাড়িয়ে যাচ্ছে। মৎস্যজীবীদের বারবার বারণ করা হয়েছে এই পরিস্থিতিতে সমুদ্রে যেতে। এই দৃশ্য আবার মনে করাচ্ছে ঘূর্ণিঝড় ইয়াসকে। সেবারেও এভাবেই রাস্তায় জল উঠে এসেছিল। ঘরছাড়া হতে হয়েছিল বহু মানুষকে।

মঙ্গলবার সকাল থেকেই উত্তাল হতে শুরু করে সমুদ্র। পর্যটকদের জলে নামতে নিষেধ করে প্রশাসন। নজরদারি চালায় পুলিশ। জলে না নামলেও সমুদ্রের ধারে ভিড় জমিয়েছিলেন পর্যটকরা। এই জলোচ্ছ্বাস দেখে খুশি তাঁরা। অনেকে জানিয়েছেন, এত উঁচু ঢেউ এর আগে তাঁরা দেখেননি। জল ঢুকেছে দিঘা শহরের বেশ খানিকটা ভিতরে। সৈকত লাগোয়া কিছু হোটেল ও রিসর্টের ভিতরেও জল ঢুকে পড়ে।

আরও পড়ুন: রুদ্র নাকি দীনেশ- ভবানীপুরে জল্পনায় ৪ নাম, সোমবারই বৈঠকে বিজেপি

জলোচ্ছ্বাসের ফলে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে উপকূলের গ্রামগুলিতে। চলতি বছরই ইয়াসের দাপটে দিঘায় ভেঙে পড়েছিল বেশ কিছু বাঁধ। জল ঢুকে ভেঙে পড়েছিল অনেক কাঁচা বাড়ি। ক্ষতিগ্রস্ত হন বহু মানুষ। পরবর্তীতে এই বাঁধ ভাঙা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাঁধ নির্মাণের কাজও শুরু হয়েছিল। যদিও তার মধ্যেই ফের একবার জলোচ্ছ্বাসে ক্ষতিগ্রস্ত উপকূলের বেশ কিছু গ্রাম।

দুর্ঘটনা এড়াতে দিঘা উপকূল জুড়ে বাড়ানো হয়েছে নজরদারি। চলছে পুলিশি টহলদারি।

আরও পড়ুন: ট্রাকের ভেতর থেকে উদ্ধার বর্ধমান পূর্বের সাংসদ সুনীল মণ্ডলের ভাইয়ের দেহ, দানা বাঁধছে রহস্য

Exit mobile version