Site icon The News Nest

Birbhum: বল ভেবে হাতে তুলতেই বিস্ফোরণ, বীরভূমে বোমা ফেটে মৃত্যু শিশুর

child 1515744280

বীরভূমের সদাইপুর থানার কুইঠা গ্রামের ঘটনা। সেখানেই মণির শেখ নামে এক একটি বাড়ির পিছনে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিকেলে এলাকারই কয়েকজন শিশু মণিরের বাড়ির পিছনের ফাঁকা মাঠে খেলতে যায়। সেই সময় বল ভেবে বোমাগুলিকে স্পর্শ করে তারা। তখনই হঠাৎ ফেটে যায় সেগুলি। ঘটনায় গুরুতর আহত হয় নাজমা, রুজিয়া, রহিমা আতিয়া নামে ওই চার শিশু।

বিস্ফোরণের শব্দে এলাকায় ছুটে আসেন বাসিন্দারা। তাঁরা সঙ্গে-সঙ্গে ওই শিশুদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠায়। এরপর বুধবার তাদের মধ্য়ে এক শিশুর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। বুধবার তাকে তোলা হবে সিউড়ি আদালতে। এক এলাকাবাসী বলেন, “বাড়ির পিছনে বাচ্চাগুলি খেলা করছিল। হঠাৎ একটি বিকট শব্দ শুনতে পাই। সবাই আমরা ছুটে যাই ওই এলাকায়। তখন দেখি চারজন আহত হয়েছে। ওদের হাসপাতালে নিয়ে যাই।”

আরও পড়ুন: TMC: লক্ষ্য চব্বিশের লোকসভা ভোট, দিল্লিতে এ বার জাতীয় কর্মসমিতির বৈঠক তৃণমূলের,

মঙ্গলবার সকালেই বোমা ফেটে আহত হয় এক কিশোর। কাগজের স্তুপ স্পর্শ করতেই ফেটে যায় লুকিয়ে থাকা বোমা। তখনই রক্তে ভেসে যায় গোটা এলাকা। প্রসঙ্গত, সামনেই বীরভূমের পুরভোট। তার আগে আবর্জনার স্তুপে বোমা । সেই বোমা ফেটে জখম। সেই কারণে একাধিক প্রশ্ন উঠছে। তবে গোটা ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।

বোমা বিস্ফোরণ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। বাইরে থেকে ওই বোমা এনে মজুত করে রাখা হয়েছিল বলে সন্দেহ কারও কারও। তবে পুলিশ সব দিক খতিয়ে দেখছে। ইতিমধ্যেই স্থানীয়দের জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। বোমা ফেটে শিশুর অকাল মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে গোটা এলাকায়। কান্নায় ভেঙে পড়েছে শিশুটির পরিবার। দোষীদের দৃষ্টান্তমূল শাস্তির দাবিতে সরব এলাকাবাসী।

আরও পড়ুন: ‘সিবিআই তদন্ত চাইলেই খুন করা হবে’, ফোনে আনিসের দাদাকে হুমকি

Exit mobile version