Site icon The News Nest

Jitendra Tiwari: কম্বলকাণ্ডে নাটকীয় মোড়, জিতেন্দ্র গ্রেফতারিতে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

JITENNDRA

আসানসোলের কম্বল বিতরণ কাণ্ডে দিল্লি থেকে শনিবার জিতেন্দ্র তিওয়ারিকে (Jitendra Tiwari) গ্রেফতার করেছিল পুলিশ। সেই মামলায় আপাতত জিতেন্দ্র আট দিনের পুলিশ হেফাজতে। কিন্তু এরমধ্যেই বড় স্বস্তি পেলেন আসানসোলের এই বিজেপি নেতা। সুপ্রিম কোর্ট (Supreme Court) তাঁর গ্রেফতারিতে স্থগিতাদেশ দিয়েছে সোমবার।

আইনজ্ঞদের মতে, শীর্ষ আদালতের এই রায়ের পরে আর জিতেন্দ্রকে হেফাজতে রাখতে পারবে না আসানসোল পুলিশ। তাঁকে মুক্তি দিতে হবে। যাকে বিজেপি বলেছে, নবান্নের গালে সুপ্রিম কোর্টের থাপ্পড়। রাজ্য পুলিশকে দিয়ে প্রতিহিংসা চরিতার্থ করিয়েছিল সরকার। এদিন সুপ্রিম কোর্ট যা জবাব দেওয়ার দিয়ে দিয়েছে।

কম্বলকাণ্ডে শনিবার নয়ডা থেকে জিতেন্দ্রকে গ্রেফতার করে পুলিশ। আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের গোয়েন্দা দফতর এবং আসানসোল উত্তর থানার পুলিশ যৌথ ভাবে অভিযান চালিয়ে নয়ডায় যমুনা এক্সপ্রেসওয়ে থেকে তাঁকে গ্রেফতার করে। সে দিন রাতেই জিতেন্দ্রকে নিয়ে যাওয়া হয় আসানসোলে। তাঁকে ৮ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেয় আসানসোল আদালত।

আরও পড়ুন: Abdul Karim Chowdhury: ‘মমতাদি, স্টপ ইট’, পঞ্চায়েত ভোটের মুখে দলনেত্রীকে ‘অস্বস্তির বার্তা’ ইসলামপুরের বিধায়কের

সোমবার সুপ্রিম কোর্টের বিচারপতি সূর্য কান্ত এবং বিচারপতি জেকে মাহেশ্বরীর ডিভিশন বেঞ্চে জিতেন্দ্রর মামলার শুনানি হয়। আদালতের নির্দেশ, আগামী ২ সপ্তাহের জন্য জিতেন্দ্রর গ্রেফতারির উপর অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ থাকবে। ২ সপ্তাহ পর এই মামলার পরবর্তী শুনানি হবে। ওই দিন মামলার সব পক্ষকে হলফনামা জমা দিতে বলেছে ডিভিশন বেঞ্চ।

গত ১৪ ডিসেম্বর আসানসোলে এক কম্বল বিতরণী অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে ৩ জনের মৃত্যু হয়েছিল। ওই ঘটনায় জিতেনের স্ত্রী চৈতালি তিওয়ারি-সহ মোট ৩ কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। অনুষ্ঠানের আয়োজক ছিলেন তাঁরাই। সোমবার এই মামলায় অভিযুক্ত আর এক কাউন্সিলর গৌরব গুপ্তের গ্রেফতারির উপরেও আগাম স্থগিতাদেশ দিয়েছে আদালত।

আরও পড়ুন: Durgapur : ‘মা থাকো তুমি শান্তিতে, আমরা চললাম’, ফেসবুক পোস্টের পরেই একই পরিবারের ৪ জনের রহস্যমৃত্যু

Exit mobile version