Site icon The News Nest

Landslide: প্রবল বৃষ্টিতে পাহাড়ে ধস নেমে বিচ্ছিন্ন সিকিম, সাময়িক ভাবে বন্ধ ১০ নম্বর জাতীয় সড়ক

landslide

প্রবল বর্ষণের জেরে ধস (Landslides) নামল বিরিকদাড়ায়। এর ফলে ১০ নম্বর জাতীয় সড়ক দিয়ে বন্ধ হয়ে গিয়েছে যান চলাচল। এই সড়ক দিয়ে মূলত সিকিম ও বাংলার মধ্যে যোগাযোগ রক্ষা হয়।

দুদিন ধরে পাহাড়ে ভারী বৃষ্টি হচ্ছে। এর জেরে শুরু হয়েছে ধস। মঙ্গলবার সকালেও ধস নামে বিরিকদাড়ায়। মাটি-পাথর এসে রাস্তার ওপরে পড়ায় স্বাভাবিকভাবেই জাতীয় সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে গিয়েছে। দুদিকে দাঁড়িয়ে পড়েছে বহু গাড়ি। পর্যটকদের পাশাপাশি আটকে পড়েছেন বহু সাধারণ মানুুষ। তবে স্বস্তির কথা, বৃষ্টির মধ্যে ধসের মাটি-পাথর সরানোর কাজ শুরু হয়েছে। যদিও সিকিম এবং বাংলার মধ্যে সড়ক যোগাযোগ কখন স্বাভাবিক হবে, তা স্পষ্ট নয়। সরকারি কর্তাদের দাবি, ধস সরিয়ে যান চলাচল স্বাভাবিক হতে দুপুর গড়িয়ে যেতে পারে।

আরও পড়ুন: Partha Chatterjee: মন্ত্রিত্ব থেকে পার্থকে সরালেন মমতা, আপাতত দপ্তর সামলাবেন মুখ্যমন্ত্রীই

ধস নামার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যান সরকারি আধিকারিকরা। শুরু হয় ধস সরানোর কাজ। তবে মাঝেমাঝেই বৃষ্টি নামছে। ফলে বাধাপ্রাপ্ত হচ্ছে ধস সরানোর কাজ। এতে যানজট আরও ব্যাপক আকার নিচ্ছে। অন্য রাস্তা দিয়ে দু’পাশের গাড়ি ঘুরিয়ে ছাড়ার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

ধসের জেরে শিলিগুড়ি থেকে সিকিমের গ্যাংটক যাওয়ার রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় সমস্যা ক্রমশ বাড়ছে। যে ভাবে বৃষ্টি চলছে, তাতে আবারও ধস নামার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না স্থানীয় বাসিন্দারা।

আরও পড়ুন: West Bengal Cabinet Reshuffle: রদবদলে মন্ত্রী হতে পারেন কারা? বাদ পড়ছেন কে কে? রইল সম্ভাব্য নাম

 

Exit mobile version