Site icon The News Nest

Mamata Banerjee: দুর্যোগের মুখে মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার, সেবকে জরুরি অবতরণ

cm

জলপাইগুড়িতে জনসভা সেরে ফেরার পথে দুর্যোগের কবলে পড়ল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টার। প্রাকৃতিক দুর্যোগের জেরে ভয়ংকর ভাবে কাঁপতে থাকে তাঁর হেলিকপ্টার। কোনওপ্রকার দুর্ঘটনা এড়াতে জরুরি অবতরণ করা হয়।

জলপাইগুড়ির ক্রান্তিতে সভা শেষ হওয়ার পর একটা বাজার কয়েক মিনিট আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে বাগডোগরার উদ্দেশে রওনা হয়েছিল হেলিকপ্টার। গাজোলডোবার কাছে বৈকুণ্ঠপুরের জঙ্গল পেরনোর সময় ব্যাপক ঝড়বৃষ্টির মুখে পড়েন সকলে। কপ্টার চালানোই মুশকিল হয়ে পড়ে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে কোনওরকম ঝুঁকি নিতে নারাজ পাইলট দুর্যোগ এড়াতে জরুরি অবতরণ করেন। পাইলট বিপত্তি এড়াতে বাগডোগরার বদলে অভিমুখ ঘুরিয়ে সেবকে বায়ুসেনার ঘাঁটিতে কপ্টারের জরুরি অবতরণ করান। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ কপ্টারের সব আরোহী সুরক্ষিত আছেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Weather Today: অবশেষে দক্ষিণবঙ্গে বর্ষার প্রবেশ, রথের দিন ভারী বৃষ্টির সতর্কতা

সাধারণত কোনও এয়ার বেসে জরুরি অবতরণের সময় কর্তৃপক্ষের থেকে আলাদা করে অনুমতি নিতে হয়। কিন্তু পরিস্থিতি এতটাই ভয়াবহ রূপ নেয়, যে আর অনুমতি নেওয়ার জন্য অপেক্ষা করেননি পাইলট। আচমকা হেলিকপ্টারের অবতরণের সিদ্ধান্তে উদ্বিগ্ন হয়ে পড়েন মমতা বন্দ্যোপাধ্যায়ও।

তবে পাইলটের উপস্থিত বুদ্ধি ও দ্রুত সিদ্ধান্তের জন্য এদিন বড়সড় দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে বলেই খবর। জানা গিয়েছে, পরিস্থিতি বুঝে এখান থেকে বাগডোগরা মুখ্যমন্ত্রীকে বাগডোগরা পৌঁছে দেওয়া হবে। সেখান থেকে আজই কলকাতা ফেরার কথা তাঁর। উল্লেখ্য, গত বেশ কয়েকদিন ধরেই উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ লাগাতার বৃষ্টি হচ্ছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পংয়ের বিভিন্ন জায়গায় ভারী ও অতি ভারী বৃষ্টি চলছে। আর সেই দুর্যোগের কবলেই পড়ে মমতার হেলিকপ্টার।

আরও পড়ুন: Tomato Price Hike: টমেটোর সেঞ্চুরি পার, উৎসবের মরসুমে নাজেহাল জনগণ

Exit mobile version