Site icon The News Nest

Myterious Light Video: সন্ধ্যা নামতেই আকাশে রহস্যজনক আলো, ভিডিয়ো নিয়ে তোলপাড়

mysterious light

বৃহস্পতিবার সন্ধ্যায় দক্ষিণবঙ্গের আকাশে দেখা পাওয়া গেল অবাক করা আলোর (Myterious Light Video)। যাকে নিয়ে উৎসাহ তৈরি হয়েছে জেলায় জেলায়। ধূমকেতুর মতো আকারের এই আলো ক্রমশ সরেছে পশ্চিম থেকে পূর্বদিকে। স্থানভেদে আলোর স্থায়িত্ব ছিল ৩ – ৫ মিনিট।

আরও পড়ুন: Mamata : হাসপাতালে ভরতির পদ্ধতি ও রেফার নিয়ে ক্ষোভ প্রকাশ মুখ্যমন্ত্রীর মমতার

শীত পড়ার সঙ্গে সঙ্গে দিনের পরিধিও কমতে শুরু করেছে। বিকেল ৫ টার পর থেকেই কমতে শুরু করে সূর্যের আলো। আর এদিন বিকেল সাড়ে ৫ টার আশপাশে অর্থাৎ সন্ধ্যা নামার ঠিক পরই এই আলো দেখতে পান বিভিন্ন জেলার বাসিন্দারা। কেউ বলছেন কয়েক মুহূর্ত দেখা গিয়েছে ওই আলো, কেউ বলছেন আকাশে প্রায় তিন মিনিট ধরে আলো দেখা গিয়েছে। অনেকেই ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন ইতিমধ্যেই।

যাঁরা ওই দৃশ্য চোখে দেখেছেন, তাঁরা জানিয়েছেন, আলোর তীব্রতা ছিল অত্যন্ত বেশি, দেখতে অনেকটা সার্চ লাইটের মতো। আলোর ফোকাস ছিল ওপরের দিকে। অন্ধকার আকাশ রীতিমতো আলোকিত হয়ে যায় কয়েক মিনিটের জন্য। সোশ্যাল মিডিয়ায় ওই সব ছবি চোখে পড়ার পর থেকেই নানা জল্পনার কথা বলছেন অনেকে। কেউ বলছেন, হতে পারে উল্কাপাত। আবার কেউ মনে করছেন কোনও বিমানে আগুন লেগে গিয়ে থাকতে পারে। একটিই সোর্স বা উৎস থেকে আলো বেরচ্ছিল বলে জানা গিয়েছে।

তবে বিশেষজ্ঞরা জানাচ্ছেন, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে এটি অগ্নি ফাইম ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের আলো। বৃহস্পতিবার প্রথমবারের জন্য অগ্নি ৫ মিসাইল সর্বোচ্চ পাল্লায় উৎক্ষেপণ করেছে ভারত। ওড়িশার হুইলার্স আইল্যান্ড থেকে ছোড়া হয়েছে ক্ষেপণাস্ত্র। যার পাল্লা ৫,০০০ কিলোমিটার। ভারত মহাসাগরে নির্দিষ্ট লক্ষ্যে নিপুনভাবে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্রটি। এর ফলে চিনের প্রায় সব শহর ভারতের ক্ষেপণাস্ত্রের পাল্লার ভিতরে চলে এল।

আরও পড়ুন: Asansol: শুভেন্দুর সভায় কম্বল নিতে গিয়ে পদপিষ্ট হয়ে মৃত্যু ৩ জনের, গুরুতর আহত ৫

Exit mobile version