Site icon The News Nest

ক্যামাক স্ট্রিটে অভিষেকের অফিসে আধ ঘণ্টা বৈঠক রাজীবের, তুঙ্গে ঘর ওয়াপসির জল্পনা

abhishek

সপুত্র মুকুল রায় ফিরেছেন। বিজেপি-তে কখনও যান-ই নি বলে দাবি করেছেন সুনীল মণ্ডল। শুক্রবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাতের পর এ বার রাজীব বন্দ্যোপাধ্যায়ের ‘ঘর ওয়াপসি’ নিয়েও জল্পনা জোর পেল। তৃণমূল সূত্রে খবর, শুক্রবার অভিষেকের ক্যামাক স্ট্রিটের অফিসে গিয়েছিলেন রাজীব। সেখানে আধ ঘণ্টারও বেশি সময় ধরে কথা হয় দু’জনের মধ্যে। যদিও তৃণমূলের শীর্ষ নেতৃত্ব রাজীবের প্রত্যাবর্তন নিয়ে মুখ খুলতে নারাজ। শুক্রবার সন্ধ্যা পর্যন্ত অভিষেকের সঙ্গে সাক্ষাৎ নিয়ে কোনও মন্তব্য করেননি রাজীব নিজেও।

তবে অভিষেক-রাজীবের এই সাক্ষাৎকার রাজনৈতিক মহলে নতুন জল্পনার জন্ম দিয়েছে। নির্বাচনের পর থেকেই রাজীব যেভাবে একধাক্কায় গেরুয়া শিবিরের থেকে নিজেকে দূরে সরিয়ে নিয়েছেন, এবং দফায় দফায় একাধিক তৃণমূল নেতাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন, তাতে এই জল্পনা বৃদ্ধি পাওয়া আরও স্বাভাবিক। তবে রাজীবকে ফিরিয়ে নেওয়ার বিষয়ে শাসকদল আদৌ কোনও ইতিবাচক সিদ্ধান্ত নেবে কি না, সেই বিষয়ে ঘোর সংশয়ে ওয়াকিবহাল মহলের একাংশ।

এর প্রধান কারণ হাওড়া জেলা সংগঠনে রাজীবকে নিয়ে ব্যাপক অসন্তোষ। ডোমজুড়ের প্রাক্তন বিধায়ক যে সময় এবং দল ছেড়ে গিয়েছিলেন, তা মেনে নিতে পারেননি ঘাসফুল শিবিরের নেতা কর্মীরা। তাতে অবশ্য তৃণমূলের ক্ষতির চেয়ে লাভ হয়েছে বেশি। হাওড়া জেলার সবকটি বিধানসভা আসনেই জয়লাভ করেছে শাসকদল। এই ফলের পর নতুন করে রাজীবকে দলে ফিরিয়ে জেলা নেতৃত্বকে চটাতে চাইছেন না শীর্ষ নেতৃত্ব।

আরও পড়ুন: ‘Mamata প্রধানমন্ত্রী হলে বাস্তবায়িত হবে Ghatal Master Plan’, কেন্দ্রকে খোঁচা দিয়ে দাবি দেবের

রাজীব যদিও নির্বাচন মেটার পর থেকেই তৃণমূলে ফেরার চেষ্টা চালাচ্ছেন বলেই ধারণা রাজনীতির কারবারিদের। কারণ যেভাবে তিনি একাধিক সময় নানা অছিলায় কখনও কুণাল ঘোষ, কখনও পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করেছেন, তা আসলে নৈকট্য বৃদ্ধির প্রচেষ্টা বলেই মত রাজনৈতিক মহলের একাংশের। রাজীব নিজে অবশ্য মুখ খুলছেন না। কিন্তু বিজেপির সঙ্গে সম্পর্ক শুধুমাত্র খাতায় কলমেই বজায় রেখেছেন।

এই অবস্থায় দলনেত্রী নিজে যেখানে বিশ্বাসঘাতকদের দলে না নেওয়ার কথা বলেছেন, সেখানে রাজীবকে ফেরত নেওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়ে দেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তবে শেষ পর্যন্ত তৃণমূলনেত্রী এবং অভিষেকই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন, এ কথাও বলেন কল্যাণ। তাই সব দরজা পেরিয়ে, রাজীব অভিষেকের কাছে পৌঁছনোয়, তাঁর তৃণমূলে ফেরা নিয়ে নতুন করে চর্চা শুরু হয়েছে।।

আরও পড়ুন: ডিসেম্বরে বিজেপির রাজ্য সভাপতি বদল! জেপি নাড্ডার কাছে এই ৪-৫ টি নাম পাঠালেন রাজ্য সভাপতি

Exit mobile version