Site icon The News Nest

মুকুলের ঘর ওয়াপসির জেরে ক্ষুব্ধ তথাগত, ‘বোকা বিড়াল’ বলে তোপ দাগলেন কৈলাশ বিজয়বর্গীয়কে

mukul

মুকুল রায়ের তৃণমূলে প্রত্যাবর্তনের পরেই BJP-তে তরজা তুঙ্গে। নাম না করে কৈলাস বিজয়বর্গীয় বিরুদ্ধে উষ্মা প্রকাশ করেছিলেন একাধিক BJP নেতা। এবার কৈলাসকে ‘ বোকা বিড়াল’ বলে তোপ দাগলেন তথাগত রায়।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় এক বিজেপি কর্মীর টুইট। সেখানে ওই কর্মী কৈলাস বিজয়বর্গীয়কেও তৃণমূলে নিয়ে যাওয়ার কথা বলেন। মুকুলের তৃণমূলের প্রত্যাবর্তনের পরই কৈলাস বিজয়বর্গীয়ের ভূমিকা নিয়ে উষ্মা প্রকাশ করেছিলেন অনেক বিজেপি নেতাই। এবার কৈলাশকে ‘বোকা বিড়াল’ বলে তোপ দাগলেন তিনি।বিজেপি ওই কর্মীর টুইট রি-টুইট করে তথাগত লেখেন, “একজন বিজেপি সমর্থকের পোস্ট ইংরাজিতে রিপোস্ট করলাম শুধু। এতে আমার অতিরিক্ত কোনও সংযোজন নেই।” মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘আন্টি’ বলে সম্বোধন করে তিনি বলেন, “প্লিজ এই বোকা বিড়ালটিকে তৃণমূলে নিয়ে যান। বন্ধুকে হারিয়ে হতাশ হয়ে পড়েছেন। সারাদিন যে ফিসফিস করতেন!”

আরও পড়ুন: বিজেপি ছেড়ে আজই তৃণমূল কংগ্রেসে ফিরতে পারেন পুত্র সহ মুকুল রায়

তিন বছর আগে মুকুল রায় যখন গেরুয়া শিবিরে নাম লেখান, তখন বাংলায় বিজেপি ২০১৯ এর সাফল্য দেখেনি। দলের কেন্দ্রীয় নেতারা ভেবেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ, ভোট বুঝদার-দক্ষ সংগঠককে দলে নিলে লাভ বিস্তর। সঙ্ঘ পরিবারের ঘনিষ্ঠদের আপত্তি থাকলেও বিজেপির শীর্ষ নেতাদের সিলমোহরে তা ধোপে টেকে নি। এখন মুকুল দল ছাড়ার পর বিজেপি অন্দরেই তাঁকে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তথাগত রায় টুইট করে লিখেছেন, “মুকুল রায় ছিলেন ট্রয়ের ঘোড়া। বিজেপির কেন্দ্রীয় ও রাজ্য নেতাদের সঙ্গে ওঠাবসা করে, ভিতরের সব কথা জেনে চলে গেলেন আর মমতাকে সব জানিয়ে দিলেন।” বিশ্লেষকরা বলছেন, তথাগত রায় আসলে ট্রয়ের ঘোড়ার প্রসঙ্গ উত্থাপন করে তাঁর দলেরই কেন্দ্রীয় নেতাদের দূরদর্শিতা নিয়ে প্রশ্ন তুলেছেন।

ভোটের মুখে তৃণমূলের নেতাদের BJP-তে যোগদান নিয়ে আগেই সুর চড়িয়েছিলেন তথাগত। সম্প্রতি BJP ছেড়ে ফের তৃণমূলে ফেরার ইচ্ছাপ্রকাশ করেছেন সোনালি গুহ, সরলা মুর্মু-সহ একাধিক নেতা। এই প্রসঙ্গে এর আগে তথাগত বলেছিলেন, ‘আমি যেটা বলেছিলাম সেটাই হচ্ছে। যেটা আন্দাজ করেছিলাম, ভয় পেয়েছিলাম, সেটাই হচ্ছে’। কেন এমনটা হচ্ছে? এই প্রশ্নের জবাব দিতে গিয়েই তথাগত বলেছিলেন, ‘দলের লোকেরাই বলতে পারবেন। আমি তো এখন আর BJP নেতা নই। আমি সদস্য মাত্র’। টুইটারে আগে তথাগত রায় লিখেছিলেন, ‘যা বলেছিলাম ঠিক তাই। কাছা খুলে যাদের বিজেপিতে স্বাগত করা হয়েছিল, যাদের খাতিরে বিজেপির বিশ-ত্রিশ বছরের পুরোনো কর্মীদের চরম উপেক্ষা করা হয়েছিল তারা সবাই এক এক করে তৃণমূলে ফিরে যাচ্ছে’।

আরও পড়ুন: আসানসোলে ট্যাঙ্কার-ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, মৃত ৩

Exit mobile version