Site icon The News Nest

Durgapur Steel Plant: দুর্গাপুর স্টিল প্ল্যান্টে ভয়াবহ দুর্ঘটনা! গ্যাস লিক করে মৃত্যু তিন ঠিকা শ্রমিকের, অসুস্থ ৪

Durgapur steel plant

দুর্গাপুর ইস্পাত কারখানায় ফের গ্যাস লিক করে দুর্ঘটনা ঘটল। এই বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়ায় ঠিকা শ্রমিকের অনেকেই অসুস্থ হয়ে পড়েন। তার মধ্যে প্রায় তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদের ভর্তি করা হয়েছে বিভিন্ন হাসপাতালে। এমনকী দু’জনের প্রাণ সংশয় দেখা দিয়েছে। আর তিন শ্রমিকের মৃত্যু হয়েছে।

হাসপাতাল সূত্রে খবর, অসুস্থ শ্রমিকদের অবস্থা আশঙ্কাজনক। দুর্গাপুর স্টিল প্ল্যান্টে অবশ্য গ্যাস লিকের ঘটনা নতুন কিছু নয়। গত বছরই মার্চ মাসে স্টিল প্ল্যান্টের ক্লিনিং প্ল্যান্টে আচমকাই কার্বন মনোক্সাইড যুক্ত ব্লাস্ট ফার্নেস গ্যাস লিক করায় অসুস্থ হয়ে পড়েছিলেন ১০ জন কর্মী। এর আগে ২০১৭ সালে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছিল দুর্গাপুর ইস্পাত কারখানায়। মধ্যরাতে বিষাক্ত গ্যাস ‘লিক’ করায় মৃত্যু হয়েছিল দুই শ্রমিকের। অসুস্থ হয়েছিলেন আরও বেশ কয়েকজন।

আরও পড়ুন: TMC: অভিষেক-সহ সবার পদের অবলুপ্তি, ঘোষণা হল ২০ জনের জাতীয় কমিটি

বারংবার গ্যাস লিকে করে শ্রমিকদের মৃত্যু ও অসুস্থ হয়ে পড়ার ঘটনায় বাম-ডান সবপক্ষের শ্রমিক ইউনিয়নই বিক্ষোভ দেখিয়েছে। তবে কীভাবে প্রতিবাদ গ্যাস লিক হচ্ছে, তা খতিয়ে দেখছে কারখানা কর্তৃপক্ষ। কয়েক বছর আগেও একবার দুর্গাপুর ইস্পাত কারখানায় গ্যাস লিক করে একাধিক ঠিকা শ্রমিকের মৃত্যু হয়েছিল। ফের এদিনের ঘটনায় এবার আতঙ্কিত হয়ে পড়েছেন শ্রমিকরা। প্রশ্ন উঠছে তাঁদের নিরাপত্তা নিয়েও৷ দুর্গাপুর ইস্পাত কারখানা কর্তৃপক্ষের গাফিলতি জেরে বারে বারে এই ধরনের দুর্ঘটনা ঘটছে অভিযোগ ঠিকা শ্রমিকদের।

আরও পড়ুন: হাওড়া স্টেশনে হুলূস্থুল কাণ্ড! লোকাল ট্রেনের প্যান্টোগ্রাফে আগুন

Exit mobile version