Site icon The News Nest

অভিষেককে ফের দিল্লি তলব ED-র, এই নিয়ে তৃতীয় বার

avisek

ফের কয়লাকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (Abhishek Banerjee)-কে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED) তলব। ইডি সূত্রে এমনটাই খবর। সম্ভবত ২১ সেপ্টেম্বর দিল্লিতে হাজিরা দিতে বলা হয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে। ইডি সূ্ত্রের খবর, অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (Abhishek Banerjee)-কে আরও কিছু জিজ্ঞাসাবাদ বাকি রয়েছে। তাই ফের তাঁকে তলব করা হয়েছে। যদিও তিনি যাবেন কিনা, সেই বিষয়ে এখনও কোনও স্পষ্ট তথ্য অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের তরফে পাওয়া যায়নি।

এর আগে ৬ সেপ্টেম্বর নয়াদিল্লিতে জামনগরে ইডি অফিসে ইডি গোয়েন্দাদের জেরার সম্মুখীন হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রায় সাড়ে আট ঘন্টা ধরে কয়ালা পাচারকাণ্ডের তদন্ত সংক্রান্ত বিষয়ে চলে জিজ্ঞাবাদ। দীর্ঘ জিজ্ঞাসাবাদের পরে ইডি দফতর থেকে বেরিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক চড়া সুরে জানান যে, যতই চাপ আসুক না কেন মাথা নোয়াবেন না তিনি। বিজেপি কেন্দ্রীয় এজেন্সি দিয়ে ভয় দেখালেও অন্যান্য রাজনৈতিক দলের মতো ভয় পেয়ে ঘরে বসে থাকবে না তৃণমূল৷ বলেন, ‘২০২৪-এ আমরা বিজেপিকে হারাবোই৷ যে যে রাজ্যে বিজেপি ক্ষমতায় আছে, সেখানে গিয়ে লড়বে তৃণমূল৷’ কলকাতার মামলা কেন দিল্লিতে নিয়ে যাওয়া হল তা নিয়েও প্রশ্ন তুলেছেন এই তৃণমূল সাসংদ।

আরও পড়ুন: বিজেপির গায়ে হাত দিলে বুকে পা তুলে দেব, নেতিয়ে পড়া কর্মীদের চাঙ্গা করতে দিলীপের হুঙ্কার

এরপরেই তাঁকে দ্বিতীয় বারের জন্য তলব করেছিল ইডি। এর প্রেক্ষিতে ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ ইডিকে জানিয়ে দিয়েছিলেন যে, মাত্র ২৪ ঘণ্টার নোটিসে, এত সকম সময়ের ব্যবধানে তাঁর পক্ষে কলকাতা থেকে দিল্লিতে গিয়ে হাজিরা কার্যত অসম্ভব কাজ।

এবার তৃতীয়বারের জন্য অভিষেককে তলব করল ইডি। ২১ সেপ্টেম্বর তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। এক্ষেত্রে দশ দিন আগে এই তৃণমূল সাংসদকে সমন পাঠানো হল। জেরায় সব প্রশ্নের জবাব তিনি দিয়েছেন বলে জানিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। যদিও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, অভিষেকের বেশ কয়েয়টি জবাবে এখনও সদুত্তর মেলেনি। সেগুলি নিয়ে তাঁকে ফের জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে।

আরও পড়ুন: Burdwan: বাস স্টপেজে পড়ে যুবতীর রক্তাক্ত দেহ, ধর্ষণ করে খুন? তদন্তে পুলিশ

 

Exit mobile version