Site icon The News Nest

ফেসবুকে ছড়িয়ে পড়ল ‘‌বাবাকে বলো’‌, থানায় অভিযোগ দায়ের সাংসদ দিব্যেন্দুর

BABA KE BOLO

নেটমাধ্যমে তৃণমূলের ‘বাবাকে বলো’ প্রচারের বিরুদ্ধে কাঁথি থানায় অভিযোগ দায়ের করলেন তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী। শুক্রবার রাতে কাঁথি থানায় তিনি এই অভিযোগ দায়ের করেছেন।

দু’‌দিন আগেই বিধানসভার অধিবেশন চলাকালীন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে উদ্দেশ্য করে ‘‌বাবাকে বলো’‌ কর্মসূচি নেওয়ার কথা বলেছিলেন নৈহাটির তৃণমূল কংগ্রেস বিধায়ক পার্থ ভৌমিক। তাতে অধিবেশন কক্ষের অন্দরে হাসির রোল উঠলেও বাইরে ক্ষোভ উগড়ে দিয়েছিলেন শুভেন্দু। এই ঘটনার পর থেকেই কাঁথির প্রবীণ সাংসদ শিশির অধিকারীর ছবি ও ফোন নম্বর দিয়ে সোশ্যাল মিডিয়ায় ‘‌বাবাকে বলো’‌ নিয়ে মিম ছড়িয়ে পড়ে।

মঙ্গলবার বিধানসভায় বাজেট নিয়ে আলোচনার সময় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর উদ্দেশে তির্যক মন্তব্য করেন নৈহাটির তৃণমূল বিধায়ক পার্থ ভৌমিক। তিনি বলেন, ‘‘আমরা (তৃণমূল) লোকসভা ভোটে ১৮টি আসন হারিয়ে একটি কর্মসূচি নিয়েছিলাম। যেখানে বলা হয়েছিল কন্যাশ্রী না পেলে দিদিকে বলো। রূপশ্রী না পেলে দিদিকে বলো। তাই বলছি, দলত্যাগবিরোধী আইন নিয়ে বিরোধী দলনেতাকে বলব, আপনি বাবাকে বলো কর্মসূচি নিন।’’

আরও পড়ুন: দিল্লির নেতৃত্বকে ভুল বোঝাচ্ছেন শুভেন্দু, বিস্ফোরক সৌমিত্র

তারপরেই শাসকদলের নিচুতলার কর্মীরা ‘বাবাকে বলো’ লোগো তৈরি করে নেটমাধ্যমে প্রচার শুরু করেন। যেখানে পদ্ম প্রতীকের সঙ্গে জুড়ে দেওয়া হয় শুভেন্দুর বাবাশিশির অধিকারীর ছবি ওমোবাইল নম্বর। সেই প্রচারে লেখা হয়, শুভেন্দু অধিকারী যখনই দলত্যাগ বিরোধী আইনের কথা বলবেন তখনই তাঁকে বলবেন ‘বাবাকে বলো’। এমন প্রচার শুরু হলে একের পর এক ফোন আসা শুরু হয় প্রবীণ সাংসদ শিশিরবাবুর মোবাইলে। অশীতিপর রাজনীতিক এই ঘটনায় বেজায় বিরক্ত হন বলে পারিবারিক সূত্রে জানা গিয়েছে। গত কয়েক দিন ধরে নিজের মোবাইল ফোনটি বন্ধ রেখেছেন তিনি। এর পরে শুক্রবার রাতে কাঁথি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন তাঁর সেজো ছেলে দিব্যেন্দু। পরে তমলুকের সাংসদ বলেন, ‘‘অবিলম্বে নেটমাধ্যমে থেকে ওই লোগো সরিয়ে নেওয়াএবং যারা এই লোগো নেটমাধ্যম মারফৎ ছড়িয়ে দিচ্ছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছি। অহেতুক বাবাকে বিরক্ত করা হচ্ছে।’’

শিশির ও দিব্যেন্দু— দু’জনেই এখনও তৃণমূল সাংসদ। কিন্তু, শুভেন্দু বিজেপি-তে যোগ দেওয়ায় অধিকারী পরিবারের সঙ্গে সম্পর্ক ছিন্ন হয়ে গিয়েছে তৃণমূলের। বিজেপি-তে যোগ না দিলেও, তৃণমূলের সঙ্গে কোনও যোগাযোগ নেই দিব্যেন্দুর। শিশির গত ২১ মার্চ এগরায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের প্রচার সভায় ভাষণদিয়েছিলেন। সেই সূত্র ধরেই তার সাংসদ পদ খারিজের দাবি জানিয়েছেন তৃণমূলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়।

সম্প্রতি কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায় ১১ জুন তৃণমূলে যোগ দিলে, তাঁর বিধায়কপদ খারিজের দাবিতে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন করেছেন শুভেন্দু। তারপরেই বিধানসভায় নৈহাটির তৃণমূল বিধায়ক ‘বাবাকে বলো’স্লোগানে কটাক্ষ করেন বিরোধী দলনেতাকে। এ বার সেই স্লোগান নিয়েই পুলিশের দ্বারস্থ অধিকার পরিবার।

আরও পড়ুন: Mukul Roy: পিএসি-র চেয়ারম্যান হলেন মুকুল রায়ই

Exit mobile version