Site icon The News Nest

West Bengal Weather: বিকেলে বৃষ্টির সম্ভাবনা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে, ৩০-৪০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া

RAIN scaled

বিকেলের দিকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বজ্রগর্ভ মেঘের সঞ্চার হতে পারে। তার সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া চলবে বলেও পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

কলকাতায় আজ, সোমবার আংশিক মেঘলা আকাশ। কখনও পুরোপুরি মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। বেলা বাড়লে আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়বে। ফিল লাইক টেম্পারেচার অনেক বেশি থাকবে। বিকেল বা সন্ধ্যের দিকে কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে।সোমবার কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ১ ডিগ্রি নীচে।

আরও পড়ুন: Bandel Station : ২৭-৩০ মে সম্পূর্ণ বন্ধ ব্যান্ডেল স্টেশন, বহু লোকাল ও এক্সপ্রেস বাতিল, কখন কোন ট্রেন জেনে নিন

গতকাল, রবিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস ৷ স্বাভাবিকের থেকে যা ৪ ডিগ্রি নীচে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৫৭ থেকে ৯৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কোনও বৃষ্টি হয়নি।

প্রায় সব জেলাতেই আজ, সোমবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পশ্চিমের জেলাগুলিতে ঝড়-বৃষ্টির সম্ভাবনা বেশি। কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতেও ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস। হালকা, মাঝারি বৃষ্টি সঙ্গে ঝোড়ো হওয়া থাকবে বিকেলের পর থেকে। মঙ্গলবার পর্যন্ত ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। দিন ও রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি কমতে পারে। বৃহস্পতি ও শুক্রবার থেকে ফেরত বাড়বে তাপমাত্রা। উত্তরবঙ্গে আজও ভারী বৃষ্টির পূর্বাভাস ৷ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া থাকতে পারে কোচবিহার, মালদহ, আলিপুরদুয়ার, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। বাকি জেলাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন: Monkey Pox: আতঙ্কের নাম মাঙ্কি পক্স, রাজ্যে ‘সন্দেহভাজন’ কেউ ঢুকলেই বেলেঘাটা আইডিতে নিভৃতবাস

Exit mobile version