Site icon The News Nest

Weather Today: মঙ্গলের রাতে ঝড়বৃষ্টি জেলায় জেলায়, আজ আবহাওয়া কেমন থাকবে

rain 2

সিকিমের তুষারধসে প্রাণ হারিয়েছেন অন্তত ৭ পর্যটক। তারই মধ্যে আলিপুর আবহাওয়া দপ্তর জানাল, আগামী ৪৮ ঘণ্টা উত্তরবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ চলবে বৃষ্টি। তবে আগামী চার-পাঁচ দিনে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। আরও বাড়তে পারে তাপমাত্রা।

মঙ্গলবার দিনভর ভ্যাপসা গরমে নাজেহাল হতে হয়েছিল কলকাতাবাসীকে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও একই দৃশ্য ছিল। তবে রাতের দিকে ঝড়বৃষ্টি শুরু হয়। উত্তর কলকাতা, উত্তর ২৪ পরগনার বিভিন্ন জায়গায়, হাওড়ায় ঝড়বৃষ্টি হয়। এছাড়া পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হয় গতরাতে। সেইসঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যায় এই এলাকাগুলির ওপর দিয়ে।

আরও পড়ুন: Draupadi Murmu: পোস্তর বড়া থেকে পটলের দোরমা, আজ শান্তিনিকেতনে মধ্যাহ্নভোজ সারবেন রাষ্ট্রপতি

তবে আজকের সকালের বুলেটিনে ঝড়বৃষ্টির কোনও পূর্বাভাস দেওয়া হয়নি আলিপুর হাওয়া অফিসের তরফে। অবশ্য আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। এরপর আগামী তিন-চার দিন মূলত মেঘমুক্ত পরিষ্কার আকাশ থাকবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাগুলিতে। সঙ্গে গরম বাড়বে।

বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় বেলা বাড়লে আর্দ্রতাজনিত অস্বস্তিও বাড়বে। এদিন সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৮ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫১ থেকে ৯০ শতাংশ। মালদহ ও দুই দিনাজপুরেও আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়বে।

তবে উত্তরবঙ্গে চলবে বৃষ্টি। দার্জিলিং ও কালিম্পংয়ে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। শুক্রবার থেকে পার্বত্য এলাকায় থাকবে শুষ্ক আবহাওয়া। শনিবার নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে।

আরও পড়ুন: Ramnabami: রামনবমীর মিছিলে বন্দুক, মুঙ্গের থেকে গ্রেফতার সুমিত সাউ

 

 

Exit mobile version