Site icon The News Nest

Weather Update: এক ধাক্কায় অনেকটা কমল তাপমাত্রা, শুরু হয়ে গেল শীতের মিনি স্পেল

winter 2

পাঁচ দিনের মিনি শীতের স্পেল (Bengal Weather Update) শুরু হয়ে গেল বৃহস্পতিবার থেকে। ৩০ জানুয়ারি তাপমাত্রা ছিল ১৫.৮ ডিগ্রি। ৩১ জানুয়ারি তা হয় ১৮.৫ ডিগ্রি। এই তাপমাত্রা নতুন মাসে প্রথম দিন অর্থাৎ ১ ফেব্রুয়ারি ছিল ১৯.৯ ডিগ্রি। এবার বৃহস্পতিবার অর্থাৎ ২ ফেব্রুয়ারি তাপমাত্রা হবে ১৬.৫ ডিগ্রি এবং ৩ ফেব্রুয়ারি সম্ভাব্য তাপমাত্রা ১৫ ডিগ্রি।

অর্থাৎ জাঁকিয়ে না হলেও ভরপুর শীতের আমেজ এবং সারাদিন উত্তুরে হাওয়ায় শীতল অনুভূতির সাক্ষী থাকতে চলেছে কলকাতা। এর স্থায়িত্ব আগামী সোমবার বিকেল পর্যন্ত।

আরও পড়ুন: Didir Doot : ‘দিদির দূত’ মালাকে ডিএ নিয়ে প্রশ্ন, শো কজ প্রধান শিক্ষককে

বাংলার পশ্চিম দিকে উত্তরপ্রদেশের কাছে যে পশ্চিমি ঝঞ্ঝা অবস্থান করছিল, তার প্রভাব কেটে গিয়েছে বলে জানিয়েছেন আবহবিদেরা। এর ফলে উত্তুরে হাওয়ার চলাচল খানিকটা স্বাভাবিক হবে। আগামী ২ থেকে ৩ দিনের মধ্যে রাতের দিকের তাপমাত্রার পরিবর্তন দেখা যাবে বলে পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। হাওয়া অফিস সূত্রের খবর, আগামী ২ থেকে ৩ দিনের মধ্যে রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে। কলকাতার পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও রাতের দিকে তাপমাত্রা কমতে পারে বলে আবহাওয়াবিদদের পূর্বাভাস।

অন্যদিকে উত্তরবঙ্গে তাপমাত্রা একই রকম থাকবে বলে জানা গিয়েছে। আগামী চার থেকে পাঁচ দিন শুষ্ক আবহাওয়া দেখা যাবে। দার্জিলিং এবং কালিম্পং এর পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। পাশাপাশি সিকিমের পার্বত্য এলাকায় বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা রয়েছে বলেও জানা গিয়েছে।

আরও পড়ুন: Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর সভাস্থলের কাছেই দুর্ঘটনা, মৃত ২

 

Exit mobile version