Site icon The News Nest

Weather Update: রাত থেকে নাগাড়ে বৃষ্টি কলকাতায়, সারা দিন রাজ্য জুড়ে দুর্যোগের আশঙ্কা

kolkata rain

মৌসুমী বায়ুর দাপট রয়েছে যথেষ্ট। তার উপরে আবার দোসর নিম্নচাপ। আর এই নিম্নচাপের প্রভাবে রাত থেকে বৃষ্টিতে ভিজছে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্ত। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, দিনভর একইরকম আবহাওয়া জারি থাকবে। আগামী ২-৩ ঘণ্টার মধ্যে রাজ্যের বিভিন্ন প্রান্তে ঝেঁপে বৃষ্টি (Rain) আসার আশঙ্কাও এড়ানো যাচ্ছে না।

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপের জেরে এই বৃষ্টি বলে আবহওয়া দফতর সূত্রে খবর। নিম্নচাপ আপাতত ভূখণ্ডের দিকে সরে ওড়িশা ও অন্ধ্রমুখী হয়েছে। তবু তার প্রভাবে রাজ্যে আকাশের মুখ সারা দিনই ভার থাকবে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দুই ২৪ পরগনায় হতে পারে ভারী বৃষ্টি।

আরও পড়ুন: তৃণমূলের পতাকায় বাঁধা মুখ, উদ্ধার রায়গঞ্জে কংগ্রেসের বুথ সভাপতির ঝুলন্ত দেহ

দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়েছে আবহাওয়া দফতর। দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, বীরভূম, বাঁকুড়া, নদিয়া, মুর্শিদাবাদ, পুরুলিয়া, ঝাড়গ্রাম ও দুই বর্ধমানে শনিবার সারা দিনই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের পাঁচ জেলাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টির দাপট কম থাকবে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

রাতভর বৃষ্টিতে ভিজেছে পাহাড়। কোচবিহার, জলপাইগুড়ি, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও রোদের দেখা পাওয়া যায়নি। বৃষ্টি চলছে অবিরাম। নিচু এলাকা জলমগ্ন হয়ে যাওয়ার আশঙ্কা তৈরি হচ্ছে। পাহাড়ে ধস নামার সম্ভাবনাও রয়েছে। দিনকয়েক আগে ১০ নম্বর জাতীয় সড়কে ধস নামে। তার ফলে সিকিম-বাংলার যোগাযোগ কিছুক্ষণের জন্য প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়ে। নিম্নচাপের প্রভাবে বৃষ্টির ফলে ফের একই রকম পরিস্থিতির মুখোমুখি হতে পারে পাহাড়ের বাসিন্দা এবং পর্যটকদের। এদিকে, রবিবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি হয়েছে।

আরও পড়ুন: ‘কন্যাশ্রী’-র ব্র্যান্ড অ্যাম্বাসাডর হতে চলেছেন রুমানা, সংবর্ধনা দিয়ে ঘোষণা মুর্শিদাবাদের জেলাশাসকের

Exit mobile version