Site icon The News Nest

Harassment: ট্রেনে মহিলার অলক্ষ্যে সেলফি! ‘মজা’ নিতে গিয়ে শ্রীঘরে হাইস্কুলের শিক্ষক

ভিড়ে ঠাসা লোকাল ট্রেনে মহিলার অলক্ষ্যে সেলফি তুলে নিজের হোয়াটসঅ্যাপ গ্রুপে ভাইরাল করার অভিযোগে এক স্কুল শিক্ষককে গ্রেফতার করল রেল পুলিশ। বিষয়টি প্রকাশ্যে আসতেই জনমানসে তীব্র শোরগোল তৈরি হয়েছে। অভিযুক্ত শিক্ষকের রুচিবোধ নিয়ে প্রশ্ন উঠছে জনমানসে।

রেল পুলিশ সূত্রের খবর, ধৃত শিক্ষকের নাম হিরন্ময় মাইতি (৪৭)। তিনি উত্তর ২৪ পরগনার শ‌্যামনগরের একটি হাইস্কুলের ইংরেজির শিক্ষক। অভিযোগের ভিত্তিতে নৈহাটির জিআরপি তাঁকে গ্রেফতার করেছে।

রেল পুলিশ জানিয়েছে, সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ বেলঘরিয়া থেকে আপ গেদে লোকলে নিমতাবাসী এক দম্পতি চড়েন। এরপর পলতা থেকে এক ব‌্যক্তি একই ট্রেনে ওঠেন। এরপর মহিলার পাশেই বসে পড়েন। এরপর মহিলার অলক্ষ্যে নিজেকে নিয়ে তাঁর সঙ্গে সেলফি তোলেন। এরপর সেই ছবি হোয়াটসঅ‌্যাপে বন্ধু ও পরিচিতদের ছড়িয়ে দেন। ছবির সঙ্গে লেখেন, পুজোর আগে ‘পুজো স্পেশাল’ তুলেছি। মজা নিচ্ছি খুব। ইত‌্যাদি। শুধু এতেই ক্ষান্ত হয়নি তার বেয়াদপি। কয়েকজন উত্তর দেয়, ‘কপাল দেখছি। এই বয়সে মজা নে…।’ ইত‌্যাদি।

আরও পড়ুন: Darjeeling: স্কুলের ভিতরেই সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ! গ্রেপ্তার নাবালক

এই মেসেজ চালাচালি ও নিজের ছবি হঠাৎই নজরে পড়ে যায় ওই মহিলারই। তিনি বুঝে নেন, তাঁরই অলক্ষ্যে সেলফি নিয়ে অসভ্যতা করছেন তাঁরই পাশের বছর সাতচল্লিশের যাত্রী। মহিলা প্রতিবাদ করেন। শুরু হয় চিৎকার চেঁচামেচি। ট্রেনেই ছিলেন তাঁর স্বামী। তিনি ওই ব‌্যক্তিকে ধরে ফেলেন। অন‌্য যাত্রীরাও প্রতিবাদে সরব হন। প্রমাণ যাতে মুছতে না পারে সেজন‌্য তাঁরা মোবাইলটিও কেড়ে নেন। এরপর তাকে নৈহাটিতে নামিয়ে জিআরপিতে অভিযোগ দায়ের করেন মহিলা ও তাঁর স্বামী।

রেল পুলিশের ডিএসপি নরেন্দ্রনাথ দত্ত জানান, একজন হাই স্কুলের শিক্ষকের পক্ষে এই ধরণের অপরাধ করাটা শোভা পায় না। অভিযোগ পাওয়ামাত্র তাকে গ্রেপ্তার করা হয়েছে। বাজেয়াপ্ত মোবাইল। তবে এধরনের অপরাধ খুব একটা দেখা যায়নি। স্কুল কর্তৃপক্ষও তার এই কাজের প্রতিবাদে সরব।

আরও পড়ুন: Amartya Sen: বাবা সুস্থ আছেন, গুজব না ছড়ানোর আর্জি অমর্ত্য-কন্যা নন্দনার

Exit mobile version