Amartya Sen: Nandana sen says Economist Amartya sen is alright

Amartya Sen: বাবা সুস্থ আছেন, গুজব না ছড়ানোর আর্জি অমর্ত্য-কন্যা নন্দনার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন সুস্থই আছেন জানালেন মেয়ে নন্দনা সেন। সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে বাবার সুস্থতার কথা জানান তিনি।

মঙ্গলবার সন্ধ্যার আগে আচমকাই ছড়িয়ে পড়ে, অমর্ত্য প্রয়াত। সেই খবরের ‘সূত্র’ ছিল সদ্য অর্থনীতিতে নোবেলজয়ী ক্লডিয়া গোল্ডিন। তাঁর ‘এক্স’ হ্যান্ডল থেকে বলা হয়, ‘মর্মান্তিক খবর! আমার প্রিয়তম অধ্যাপক অমর্ত্য সেন কয়েক মিনিট আগে প্রয়াত হয়েছেন। ভাষা নেই!’ তারপর বেশ কয়েকটি সংবাদমাধ্যমে সেই খবর ছড়িয়ে পড়ার পরই শোরগোল পড়ে যায়। যদিও সেই খবরের সত্যতা সম্পর্কে পরিবারের তরফে কোনও স্টেটমেন্টরই উল্লেখ ছিল না প্রতিবেদনগুলোতে।

আরও পড়ুন: Durga Puja 2023: ‘শারদীয়ার আন্তরিক শুভনন্দন’, মুখ্যমন্ত্রীর তৈরি শব্দ এখন সরকারি হোর্ডিংয়ে

বিষয়টি নিয়ে হইচই শুরু হতেই বিকেল ৫ টা ৪১ মিনিটে ‘এক্স’-এ বাবার সঙ্গে একটি ছবি পোস্ট করেন নন্দনা। সেখানে হাসিমুখেই দেখা গিয়েছে প্রখ্যাত অর্থনীতিবিদকে। নন্দনা লেখেন, ‘বন্ধুরা আপনারা উদ্বিগ্ন হওয়ায় ধন্যবাদ। কিন্তু এটা ভুয়ো খবর। বাবা সম্পূর্ণ সুস্থ আছেন। আমরা সবেই কেমব্রিজে পরিবারের সঙ্গে দারুণ একটা সপ্তাহ কাটালাম। আমরা যখন গতকাল রাতে বিদায় জানিয়েছিলাম, তখন বরাবরের মতো বাবা জড়িয়ে ধরেছিলেন। হার্ভার্ডে সপ্তাহে দুটি কোর্স পড়াচ্ছেন। বই নিয়ে কাজ করছেন। বরাবরের মতো ব্যস্ত আছেন।’

নন্দনা আরও বলেন, ‘বাবা এখন বস্টনে আছেন। সুস্থই আছেন।’ সেইসঙ্গে ভুয়ো খবর না ছড়ানোর অনুরোধও করেন নন্দনা। কলকাতায় অমর্ত্য সেনের ঘনিষ্ঠরা জানিয়েছেন, যে এক্স (টুইটার) হ্যান্ডেল থেকে অমর্ত্য সেনের মৃত্যুসংবাদের খবর ছড়িয়েছে সেটি ভুয়ো।

প্রশ্ন ওঠে কেন ক্লডিয়া খবরের সত্যতা যাচাই না করেই এমন খবর ছড়ালেন। বিষয়টি স্পষ্ট করেছে ক্লডিয়া নিজেই। এক্স হ্যান্ডেলে ফের ক্লডিয়া একটি পোস্ট করেন। সেখানে লেখেন, টোমাসো নামে এক ইতালিয়ান সাংবাদিক ওই ভুয়ো অ্যাকাউন্ট তৈরি করেছিলেন। আগে সেই অ্যাকাউন্ট থেকেই পোস্ট করা হয়েছিল।

আরও পড়ুন: West Bengal: ফাঁকা বাড়িতে ৬ বছরের মেয়েকে ধর্ষণের অভিযোগ বাবার বিরুদ্ধে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest