Site icon The News Nest

বাঙালির প্রিয় মাছের ঝোল এবার MasterChef Australia-তে, কিশোয়ারের রান্নায় জিভে জল বিচারকদের!

Kishwar Chowdhury

বাঙালি মানেই মাছের ঝোলের প্রতি একটা ঝোঁক থাকবেই ৷ আর সেই রান্না যতোই কঠিন বা সহজ হোক না কেন, বাঙালিরা বলবেনই ‘মাছের ঝোল ইজ ট্রু লাভ…’ ৷ কিন্তু বিদেশিরা কী আর সবাই এই রেসিপির স্বাদ নিয়েছেন ? নিশ্চয় না ৷ তাই অস্ট্রেলিয়ার মাস্টারশেফ শো-তে অংশ নিয়ে মাছের ঝোল রেঁধেই তাক লাগিয়ে দিলেন এক বাঙালি মহিলা ৷ মাছের ঝোলের প্রতি তাঁর ভালোবাসা শো-তে এক অন্য পর্যায়ে নিয়ে গিয়েছেন তিনি ৷

চলুন, পুরো গল্পটা শুনে নেওয়া যাক! ৩৮ বছরের কিশোয়ার চৌধুরী বাংলাদেশের বাসিন্দা হলেও বর্তমানে কর্মসূত্রে থাকেন অস্ট্রেলিয়ায়। ২০২১ ‘মাস্টারশেফ অস্ট্রেলিয়া’-র অন্যতম প্রতিভাবান প্রতিযোগী তিনি। শোয়ে দেখা গিয়েছে একাধিক বার মাছ দিয়ে নানা পদ বানিয়ে তিনি চমকে দিয়েছেন বিচারকদের। যার মধ্যে নিখাদ বাঙালি পদও যেমন রয়েছে তেমনই রয়েছে ফিউশন টাচ।

আরও পড়ুন: ইসরাইলের সঙ্গে সংঘর্ষবিরতি, যুদ্ধবিরতির ঘোষণা গাজায়, রাস্তায় রাস্তায় ‘বিজয়োল্লাস’

কিন্তু, বিচারকদের সবচেয়ে যা নজর কাড়ে তা হল সম্প্রতি সাধারণ ঘরোয়া মাছের ঝোল বানিয়েছেন কিশোয়ার অস্ট্রেলিয়ার বারামুন্ডি মাছ দিয়ে। পেঁয়াজ, টমেটো দিয়ে পাতলা ঝোল! সঙ্গে ছিল জিরা রাইস আর বিন ভর্তা। বিচারকদের মুখে কিশোয়ারের প্রশংসা থামারই নাম নিচ্ছিল না! দুই সন্তানের মা কিশোয়ার চৌধুরী বাঙালি রান্না নিয়ে একটি বই লিখতে চান। Disney+ Hotstar Premium-এ প্রচারিত ‘মাস্টারশেফ অস্ট্রেলিয়া’য় শুধুমাত্র তাঁর টানেই চোখ রাখেন বহু বাঙালি ভোজন রসিক।

আরও পড়ুন: করোনা ভ্যাকসিন নিলে গরু ফ্রি, চালু করেছে এই দেশ

Exit mobile version