Site icon The News Nest

Volkswagen: মাঝসমুদ্রে পুড়ে ছাই কোটি কোটি টাকার পোরসে, ল্যাম্বরগিনি! মাথায় হাত কোম্পানির

ship fire

স্রেফ দেখা ছাড়া আর তেমন কিছুই করার ছিলনা। আগুনের লেলিহান শিখা থেকে মানুষকে বাঁচানো অনেক বেশি জরুরি ছিল। গাড়ি নয়। আর চাইলেও কি গাড়িগুলো বাঁচানো যেত? পূর্ব অভিজ্ঞতা ও উদাহরণ বলছে যেত না। কারণ অত গাড়িকে মাঝ সমুদ্র থেকে তীরে নিয়ে আসা মুখের কথা নয়।

বুধবার আটলান্টিক মহাসাগরের আজোরেস দ্বীপপুঞ্জের কাছে এক মালবাহী জাহাজে আগুন লাগে। জাহাজটিতে করে পোরসে, অডি ও ল্যাম্বরগিনির মতো দামি, বিলাসবহুল গাড়ি নিয়ে যাওয়া হচ্ছিল।  বৃহস্পতিবার জাহাজটিতে থেকে বহু দামি গাড়ি সমুদ্রে ভাসতে দেখা গেছে।

আরও পড়ুন: প্রাসাদ, প্রাইভেট জেট, অজস্ত্র বিলাসবহুল সুপারকার! চিনে নিন বিশ্বের কনিষ্ঠতম ধনকুবের মুহম্মদকে

কার্গো জাহাজটিতে একটি কনসাইনমেন্ট যাচ্ছিল আটলান্টিক মহাসাগর ধরে। পুরোটাই ছিল গাড়িতে ভর্তি। প্রায় ৪ হাজার নতুন দামি গাড়ি ছিল জাহাজটিতে। কনসাইনমেন্টটা পাঠাচ্ছিল ফোক্সওয়াগান নামে জার্মানির গাড়ি প্রস্তুতকারক সংস্থা।  আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়, জার্মান গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ফোক্সওয়াগানের মার্কিন শাখার এক অভ্যন্তরীণ ইমেইলে বলা হয়েছে, জাহাজটিতে ৩ হাজার ৯৬৫টি বিলাসবহুল গাড়ি রয়েছে। এর মধ্যে আরও রয়েছে ১১০০ পরশে। এছাড়া বেন্টলি, অডি ও ল্যাম্বরগিনি ব্র্যান্ডের গাড়িও রয়েছে।

পর্তুগালের নৌবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, আটলান্টিক মহাসাগরে অজোরেস দ্বীপের ৯০ নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্বে জাহাজটিতে আগুন লাগে। আগুন লাগার খবর পেয়ে সেখানে উড়ে আসে পর্তুগালের নৌ ও বিমানবাহিনী। দ্রুত সেখানে হাজির হয়ে জাহাজে থাকা ২২ জনকে উদ্ধার করে। অজোরাস দ্বীপের একটি হোটেলে ক্রুরা আশ্রয় নিয়েছেন।

আরও পড়ুন: Ukraine crisis: যুদ্ধ পরিস্থিতি! ভারতীয় নাগরিক ও ছাত্রদের ইউক্রেন ছাড়ার নির্দেশ

Exit mobile version