Site icon The News Nest

Child Death: টিফিনের সময়ে মৃত্যু প্রথম শ্রেণির ছাত্রের, খেলা ভেবে দাঁড়িয়ে রইলেন শিক্ষকেরা

piyer lui

স্কুলে টিফিন চলাকালীন অস্বাভাবিক মৃত্যু (Death) এক শিশুর। ঘটনাটি ঘটেছে নিউজিল্যান্ডের একটি প্রাথমিক স্কুলে (School)। ইতিমধ্যেই মৃত শিশুর বাবা-মা স্কুলের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। জানা গিয়েছে, মৃত ওই শিশুর নাম পিয়ের লুই (৫)।

নিউজিল্যান্ডের একটি প্রাথমিক স্কুলের প্রথম শ্রেণির ছাত্র ছিল লুই। স্কুলের ক্লাস শেষে বন্ধুদের সঙ্গে টিফিন করতে যায় লুই। বন্ধুদের সঙ্গে স্কুলের মাঠে খেলাও করে সে। খেলা করতে করতে হঠাৎই লুই মাঠের মধ্যে শুয়ে পড়ে। এই অবস্থায় স্কুলের শিক্ষকরা দূরে দাঁড়িয়ে ভেবেছিলেন লুই বোধহয় মশকরা করছে। যায় ফলে তাঁরা লুইকে তুলতে এগিয়ে যাননি।

আরও পড়ুন: India-Bangladesh: পাইপলাইনে তেল যাবে নয়াদিল্লি থেকে ঢাকা, উদ্বোধনে মোদী-হাসিনা

সূত্রের খবর, বেশ অনেকক্ষণ ধরেই মাঠে শুয়ে ছিল লুই। যার ফলে সন্দেহ হয় স্কুলের শিক্ষকদের। তাঁরা ছুটে গিয়ে দেখেন লুইয়ের হাত-পা ঠান্ডা হয়ে গিয়েছে। সঙ্গে সঙ্গে তাঁরা চিকিৎসককে খবর দিলে চিকিৎসক ওই শিশুকে মৃত বলে ঘোষণা করেন। যদিও ময়নাতদন্তের পরই লুইয়ের মৃত্যুর কারণ জানা যায়। ‘কার্ডিয়াক অ্যারেস্ট’-এর কারণেই মৃত্যু হয় শিশুর। তবে চিকিৎসকের মতে, দ্রুত চিকিৎসা শুরু করলে হয়তো বাঁচানো যেত ওই শিশুকে।

সকাল ৯টা থেকে স্কুল শুরু হত। ছুটি হত দুপুর ১২টা নাগাদ। পরিবার সূত্রে জানানো হয়েছে, ঘটনার দিন লুই তার বাবার সঙ্গে স্কুলে যায়। তখন সব কিছু স্বাভাবিক ছিল। লুইয়ের মধ্যেও অসুস্থতার কোনও লক্ষণ টের পাননি বাবা-মা।  স্কুলে গিয়ে ক্লাসও করে লুই। দুটো ক্লাসের পরেই টিফিনের ঘণ্টা পড়ে। বাকি বন্ধুদের সঙ্গে স্কুলের মাঠে খেলা করতে যায় সে। সহপাঠীদের সঙ্গে ছুটোছুটি, ভাগ করে টিফিন খাওয়া, হুইহুল্লোড় করছিল লুই। টিফিনের সময়ে শিক্ষকরাও উপস্থিত ছিলেন সেখানে। হঠাৎই লুই মাঠের মধ্যে শুয়ে পড়ে।  এই ঘটনাকে কেন্দ্র করে লুইয়ের পরিবার অভিযোগ তুলেছে স্কুলের শিক্ষকদের বিরুদ্ধে।

আরও পড়ুন: Dalai Lama: নাবালককে ঠৌঁটে চুম্বন, জিভ চুষতে বললেন দলাই লামা, ভিডিয়ো ভাইরাল হতেই জোর বিতর্ক

 

Exit mobile version