Site icon The News Nest

Elon Musk: এবার কোকা কোলা কিনবেন এলন মাস্ক! মেশাবেন কোকেন?

elon 2

টুইটারের পর কি এ বার ঠান্ডা পানীয় প্রস্তুতকারী সংস্থা কোকা কোলার দিকে নজর দিলেন আমেরিকার ধনকুবের ইলন মাস্ক? সদ্য একটি টুইট করে তেমনই শোরগোল ফেলে দিলেন টেসলা মহাকর্তা মাস্ক। এ দিন ভোরে নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে মাস্ক লেখেন এর পর ‘কোকা কোলা কিনতে চলেছেন’ তিনি। শুধু তাই নয়, কোকা কোলা ক্রয় করে তাতে ‘ফের কোকেন মিশিয়ে দেবেন’ বলেও জানান তিনি।

বৃহস্পতিবার মাস্ক হঠাৎই ট্যুইট করে লিখেছেন, ”এরপর আমি কোকা কোলা কিনতে চলেছি। যাতে ফের এর মধ্যে কোকেন মেশাতে পারি।” আর মুহূর্তেই ভাইরাল মাস্কের সেই ট্যুইট। ইতিমধ্যেই প্রায় ১৫ লক্ষ মানুষ লাইক করেছেন ট্যুইটটি, রিটুইট হয়েছে প্রায় সাড়ে তিন লক্ষ বার।

আরও পড়ুন: Imran Khan: প্রধানমন্ত্রী হিসেবে পাওয়া উপহারের নেকলেস ১৮ কোটিতে বিক্রি! তদন্তের মুখে ইমরান

বিষয়টা আদপে ঠিক কী? 1980 সাল পর্যন্ত কোকা কোলা তৈরির ক্ষেত্রে ব্যবহার করা হত কোকা পাতা ( Coca Leaves)। এই কোকো পাতা কোকেইন তৈরি করার ক্ষেত্রেও ব্যবহার করা হত। কোকা কোলার ‘কোকা’ শব্দটির আগমন সেখান থেকেই। কিন্তু স্বাস্থ্যের কথা মাথায় রেখে ক্রমে কোকেনের পরিমাণ কমতে থাকে ঠান্ডা পানীয়টিতে। অবশেষে ১৯২৯ সালে পুরোপুরি বাদ দিয়ে দেওয়া হয় কোকেন।

যদিও কিছুক্ষণের মধ্যে ফের ট্যুইট করে ট্যুইটারকে মজার জায়গা করে তোলার আহ্বান জানান মাস্ক। তাই অনেকেই মনে করছেন, কোকা কোলায় কোকেন মেশানোর কথা বলে আসলে গোটা বিষয়টি নিয়ে মজাই করেছেন মাস্ক।

উল্লেখ্য, 1886 সালে প্রথম তৈরি হয়েছিল কোকা কোলা ( Coca Cola)। জ্যাকব’স ফার্ম ( Jacob’s Pharm) থেকে ছড়িয়ে পড়ে এই পানীয়। তারপর থেকে অবশ্য পিছনে ফিরে তাকাতে হয়নি। গ্রাহকদের হৃদয়ে জায়গা করে নিয়েছে এই নরম পানীয়।

আরও পড়ুন: হিন্দু রাষ্ট্র বানানোর চেষ্টা চলছে, মুসলিম ও খ্রিস্টানরা বিপন্ন, ভারতকে ‘লাল তালিকায়’ স্থান দিল মার্কিন সংস্থা

 

 

Exit mobile version