Site icon The News Nest

Khalistan Movement: ব্রিটেনের পর এবার আমেরিকা! ভারতীয় দূতাবাসে তাণ্ডব চালাল খালিস্তানপন্থীরা

Pro Khalistani

আমেরিকার সান ফ্রান্সিসকো শহরে এবার রবিবার ভারতীয় দূতাবাসে হামলা চালাল খালিস্তানিরা। যার জেরে সেখানকার ইন্দো-আমেরিকানরা কঠোর শাস্তির দাবি জানিয়েছে দোষীদের বিরুদ্ধে।

সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, হাতে অস্ত্র নিয়ে দূতাবাসে ঢুকে পড়েছে একদল খলিস্তানপন্থী। তাঁদের ব্য়াকগ্রাউন্ডে চলছে পাঞ্জাবি গান। দূতাবাসের বাইরে জাতীয় পতাকা নামিয়ে খলিস্তানি পতাকা টাঙিয়ে দেয় তারা। এমনকী, দূতাবাসের দেওয়ালে স্প্রে পেইন্ট দিয়ে লিখে দেয়, ফ্রি অমৃতপাল সিং। বাংলায় যার অমৃতপাল সিংকে মুক্ত করো।  পরে দুজন দূতাবাস কর্মী সেই পতাকা সরিয়ে দেন। এই ঘটনায় কোনও প্রতিক্রিয়া দেয়নি সান ফ্রান্সিসকো পুলিশ।

ইন্ডিয়ান ডায়াসপোরা ফাউন্ডেশনের তরফে জানানো হয়েছে, “লন্ডন এবং সান ফ্রান্সিসকো দুই জায়গায় আইন-শৃঙ্খলার অবনতি হয়েছে। যেখানে মৌলবাদী বিচ্ছিন্নতাবাদীরা ভারতের গণতান্ত্রিক ভাবধারায় আঘাত হেনেছে। এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।”

আরও পড়ুন: Italy: ভেনিসের খালে জল নেই, চরায় আটকে পর পর গন্ডোলা

ভারতীয় সম্প্রদায়ের নেতা অজয় ভুতোরিয়া ঘটনার তীব্র নিন্দা করেছেন। তিনি বলেছেন, এই ধরনের হিংসা শুধুমাত্র দেশের কূটনৈতিক সম্পর্কেই প্রভাব ফেলে না, দুই দেশের শান্তি-সম্প্রীতিতেও আঘাত হানে। ভুতোরিয়া একটি বিবৃতিতে স্থানীয় কর্তৃপক্ষকে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য আর্জি জানান। তিনি জানিয়েছেন, “আমি আমাদের সমস্ত সম্প্রদায়ের মানুষের কাছে অনুরোধ করছি ঐক্যবদ্ধ হোন এবং শান্তি-সম্প্রীতি প্রচার করুন।”

একই ঘটনা ঘটেছিল লন্ডনে ভারতীয় হাই কমিশনেও। রবিবার বিকেলে লন্ডনে অবস্থিত ভারতীয় হাই কমিশনের বাইরে জড়ো হয়ে বিক্ষোভ দেখান কয়েকজন খলিস্তানি (Khalistan)। হাতে হলুদ পতাকা নিয়ে স্লোগান দিতে দিতে তাঁরা নিরাপত্তার ঘেরাটোপ পেরিয়ে ঢুকে পড়েন। তারপরেই ভারতের পতাকা টেনে নামিয়ে দেন এক ব্যক্তি। সেখানে হলুদ খলিস্তানি পতাকা উত্তোলন করা হয়। একাধিক ভারত বিরোধী স্লোগান দেন সমবেত প্রতিবাদীরা।

পরে অবশ্য খলিস্তানিদের এই কাণ্ডের কড়া জবাব দেয় ভারতও। বিল্ডিং জুড়ে বিশায় ভারতীয় তেরঙা টাঙিয়ে দেয় তারা। যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

আরও পড়ুন: Bus Accident: পদ্মা সেতুর রাস্তায় দুর্ঘটনায় মৃত ১৯, মৃতের সংখ্যা বৃদ্ধির আশঙ্কা

 

 

 

Exit mobile version