Site icon The News Nest

Qin Gang Missing : প্রেম সম্পর্কের জেরে চিনের বিদেশমন্ত্রীকে গুম খুন? কিন গ্যাং নিখোঁজে বাড়ছে রহস্য

Qin Gang scaled

নিখোঁজ চিনের বিদেশমন্ত্রী কিন গ্যাং! তিন সপ্তাহ থেকে তাঁকে জনসমক্ষে আসতে দেখা য়ায়নি। ফলে প্রশ্ন উঠছে, কোথায় আছেন গ্যাং? এত বড় পদে থাকা সত্ত্বেও কেনই বা তিনি তিন সপ্তাহ ধরে পর্দার আড়ালে?

গত সপ্তাহে ইন্দোনেশিয়ায় আসিয়ানভুক্ত দেশগুলির পররাষ্ট্রমন্ত্রীদের একটি বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকে যোগ দেওয়ার কথা ছিল কিন গ্যাং-এর। কিন্তু সেই সম্মেলনে অনুপস্থিত থাকতে দেখা যায় তাঁকে। শুধু তাই-ই নয়, মার্কিন শীর্ষ কর্তা জ্যানেট ইয়েলেন এবং জন কেরির চিনসফরের সময় অনুপস্থিত থাকতে দেখা গেছে চিনা পররাষ্ট্রমন্ত্রীকে। এরপরেই গ্যাং-এর অবস্থান নিয়ে শুরু হয় জল্পনা।

সিএনএন সূত্রে খবর, ২৫ জুন বেজিংয়ে শ্রীলঙ্কা, ভিয়েতনাম এবং রাশিয়ার প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করেন কিন গ্যাং। তারপর থেকেই তাঁরে আর জনসমক্ষে দেখা যায়নি। সংবাদমাধ্যমে তাঁর শেষ উপস্থিতি ছিল রুশ বিদেশমন্ত্রকের ডেপুটি মিনিস্টার আন্দ্রে রুডেনকোর সঙ্গে। যিনি রাশিয়ায় ভাড়াটে সেনা ওয়াগনারের স্বল্পস্থায়ী বিদ্রোহের পরে চিনা আধিকারিকদের সঙ্গে দেখা করতে বেজিংয়ে এসেছিলেন। সূত্রের খবর, টেলিভিশন উপস্থাপক ফু জিয়াওশিয়ানের সাথে কিনের সম্পর্ক নিয়ে জল্পনা রয়েছে। অনেকেই বলেন, তাঁদের এক সন্তানও রয়েছে। সে নাকি আমেরিকার নাগরিক। তবে, গ্যংয়ের ‘নিখোঁজ’ হওয়ার সঙ্গে এর কোনও যোগ রয়েছে কি না, তা স্পষ্ট নয়।

আরও পড়ুন: Rat Killings: সব খতম, দেশে আর থাকবে না একটাও ইঁদুর !

যদিও, কিনের এই অনুপস্থিতি নিয়ে সেই সময় একটি বিবৃতিও দেওয়া হয় চিনা পররাষ্ট্রমন্ত্রক থেকে। মন্ত্রকের মুখপাত্র ওয়াং ওয়েনবিন একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, স্বাস্থ্যগত সমস্যায় ভুগছেন পররাষ্ট্রমন্ত্রী। তাই আসিয়ান পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে গ্যাং যোগ দিতে অক্ষম বলে জানানো হয়েছিল। গ্যাং অসুস্থ থাকলেও, কাজের কোনও অসুবিধা হচ্ছেনা বলেও সাংবাদমাধ্যমকে জানিয়েছিলেন চিনা পররাষ্ট্রমন্ত্রকের মুখপাত্র।

গত বছরের ডিসেম্বরে চিনের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন ৫৭ বছরের কিন। তিনি প্রেসিডেন্ট শি জিনপিংয়ের ঘনিষ্ঠ বলে খবর। নজরদারি বেলুন নিয়ে আমেরিকার সঙ্গে দ্বন্দ্ব মেটাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন কিন।

আরও পড়ুন: 60 Days at Sea: প্রশান্ত মহাসাগরে ভাঙা নৌকায় ২ মাস! কিভাবে প্রাণে বাঁচলেন এই নাবিক

Exit mobile version