60 Days at Sea: Australian man, dog lost at sea for 60 days, survived on rainwater, raw fish

60 Days at Sea: প্রশান্ত মহাসাগরে ভাঙা নৌকায় ২ মাস! কিভাবে প্রাণে বাঁচলেন এই নাবিক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রশান্ত মহাসাগরে ৬০ দিন ভাসমান অবস্থায় কাটালেন অস্ট্রেলীয় এক নাবিক। সঙ্গে ছিল শুধুমাত্র তার পোষা কুকুর বেলা। মেক্সিকো থেকে ফ্রান্সের পলিনেশিয়ায় যাওয়ার জন্য যাত্রা করেছিলেন নৌকা নিয়ে। কিন্তু ঝড়ে বিকল হয়ে যাওয়ায় নিয়ন্ত্রণহীন অবস্থায় ভাসতে থাকে নৌকাটি। সেখানেই শুধু কাঁচা মাছ আর বৃষ্টির জল খেয়ে বেঁছে ছিলেন ৫১ বছর বয়সী নাবিক টিম শ্যাডক। খেয়াল রেখেছেন কুকুর বেলারও।

ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ায়। চলতি সপ্তাহেই তাদেরকে উদ্ধার করা হয়। ওপর থেকে একটি হেলিকপ্টার থেকে প্রথম তাদের নৌকা ভাসতে দেখে কোস্ট গার্ড কর্মকর্তারা। এরপর নিকটবর্তী এক ট্রলারকে খবর দেওয়া হলে তাদের উদ্ধার করা হয়। চিকিৎসক জানিয়েছেন শ্যাডক সুস্থ আছেন।

আরও পড়ুন: Protein Drink: প্রোটিন শেক খেয়ে মৃত্যু ভারতীয় বংশোদ্ভূত কিশোরের, সতর্কতা দেওয়ার কথা ভাবছে ব্রিটেন

অনেকে এই ঘটনাকে Castaway সিনেমার সঙ্গে তুলনা করছেন। হলিউডের অভিনেতা টম হ্যাঙ্ককেই যেন দেখছেন শ্য়াডকের মধ্য়ে। যখন উদ্ধার করা হল তখন হ্যাডকের গালে বড় বড় দাড়ি। দুমাস নিজের শরীরের প্রতি যত্ন নিতে পারেননি তিনি। শুধু কোনওরকমে টিকে থাকার লড়াই। তবে চিকিৎসকরা জানিয়েছেন তাঁর শারীরিক পরিস্থিতি আপাতত স্থিতিশীল রয়েছে। 9 Newsকে উদ্ধৃত করে বিবিসি জানিয়েছে, ওই ব্যক্তি জানিয়েছেন, অনেক দিন ভেসে ছিলাম সমুদ্রে। আমার বিশ্রাম দরকার। ভালো খাবার দরকার। সমুদ্রে খুব কঠিন সময়ের মধ্য়ে দিয়ে কাটিয়েছি।

তবে এভাবে দিনের পর দিন উত্তাল সমুদ্রে কাটিয়েও কীভাবে তিনি বেঁচে ফিরলেন এটা আশ্চর্যের। এতটাই মনের জোর যে তিনি দিনের পর দিন ধরে এই বেঁচে থাকার লড়াইটা চালিয়ে গিয়েছেন।

আরও পড়ুন: PM Modi France Visit: আইফেল টাওয়ার থেকেও হবে UPI পেমেন্ট, ফ্রান্স সফরে বড় ঘোষণা মোদীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest