Site icon The News Nest

করোনার থাবা ব্রিটেনের রাজপরিবারেও, আইসোলেশনে রয়েছেন আক্রান্ত প্রিন্স চার্লস

Queen Elizabeth II Prince Charles

BRAEMAR, SCOTLAND - SEPTEMBER 02: Queen Elizabeth II and Prince Charles, Prince of Wales attend the 2017 Braemar Highland Gathering at The Princess Royal and Duke of Fife Memorial Park on September 2, 2017 in Braemar, Scotland. (Photo by Samir Hussein/Samir Hussein/WireImage)

লন্ডন:  করোনা ভাইরাসের থাবা এবার ব্রিটেনের রাজ পরিবারেও। কোভিড-১৯-এ আক্রান্ত প্রিন্স চার্লস। বুধবার প্রিন্স অব ওয়েল্স প্রিন্স চার্লসের রক্তের নমুনা পরীক্ষার রিপোর্ট আসে। সেই রিপোর্টে জানানো হয় যে তিনি কোভিড-১৯ পজিটিভ। এই মুহূর্তে স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে আইসোলেশনে রয়েছেন তিনি। তাঁর স্ত্রী ক্যামিলা, ডাচেস অব কর্নওয়ালেরও ডাক্তারি পরীক্ষা হয়েছে। তবে তাঁর রিপোর্ট নেগেটিভ এসেছে। তিনিও গৃহ পর্যবেক্ষণে রয়েছেন।

আরও পড়ুন: মিলল ছাড়পত্র, রাজ্যের ৫ বেসরকারি ল্যাবে শুরু হবে করোনা পরীক্ষা

বুধবার ক্ল্যারেন্স হাউসের এক মুখপাত্র বলেন, ‘‘প্রিন্স চার্লসের রিপোর্ট পজিটিভ। হালকা কিছু উপসর্গ দেখা দিলেও, এত দিন সুস্থই ছিলেন তিনি। বাড়ি থেকে কাজও চালিয়ে যাচ্ছিলেন। ডাচেস অব কর্নওয়ালেরও ডাক্তারি পরীক্ষা হয়েছে। তবে ওঁর শরীরে ভাইরাস ধরা পড়েনি। চিকিৎসক এবং সরকারের পরামর্শে এই মুহূর্তে স্কটল্যান্ডে রয়েছেন তাঁরা।

আরও পড়ুন: করোনা রোধে নিজে থেকে হাইড্রক্সিক্লোরোকুইন কিনবেন না, সতর্ক বার্তা কেন্দ্রের

গত ১০ মার্চ লন্ডনে একটি অনুষ্ঠানে মোনাকোর প্রিন্স অ্যালবার্টের সঙ্গে মুখোমুখি বসেছিলেন চার্লস। চলতি সপ্তাহেই প্রিন্স অ্যালবার্টের শরীরে কোভিড-১৯ ভাইরাস ধরা পড়েছে। তার পরই ৭১ বছর বয়সী প্রিন্স চার্লসের আক্রান্ত হওয়ার খবর সামনে এল। সম্প্রতি বাকিংহ্য়াম প্রাসাদের এক কর্মীর শরীরেও নোভেল করোনা ধরা পড়ে।

ব্রিটিশ সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, প্রিন্স অ্যালবার্টের সঙ্গে সাক্ষাতের পরও চার্লসের মধ্যে করোনার উপসর্গ দেখা দেয়নি। যে কারণে ১২ মার্চ বাকিংহ্যাম প্রাসাদেও যান চার্লস। এমনকি বেশ কিছু অনুষ্ঠানেও যোগ দিতে দেখা যায় তাঁকে। করোনার প্রকোপ এড়াতে সেখানে করমর্দনের বদলে সৌজন্য বিনিময়ের সময় হাতজোড় করে নমস্কার করেন চার্লস।

তবে শারীরিক ভাবে কারও সংস্পর্শে না আসা সত্ত্বেও করোনায় আক্রান্ত হওয়ার নজির রয়েছে। বাকিংহ্যাম প্রাসাদের অন্দরে আতঙ্ক তৈরি হয়েছে বলে জানা গিয়েছে। তবে রানি এলিজাবেথ এই মুহূর্তে বাকিংহ্যাম প্রাসাদের বাইরেই রয়েছেন। ব্রিটেনে করোনা হানা দেওয়ার কিছু দিন পরই স্বামী প্রিন্স ফিলিপের সঙ্গে উইন্ডসর প্রাসাদে সরে যান তিনি। ছেলেমেয়েদের নিয়ে অ্যামনার হলে রয়েছেন প্রিন্স উইলিয়াম এবং ডাচেস অব কেমব্রিজ কেট।

আরও পড়ুন: মিরাকেল! করোনাকে বুড়ো আঙ্গুল দেখিয়ে সুস্থ হয়ে উঠলেন ৯৫ বছরের বৃদ্ধা

এই মুহূর্তে ব্রিটেনে ৮ হাজারেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত। এখনও পর্যন্ত ৪২৩ জন প্রাণ হারিয়েছেন। সুস্থ হয়ে উঠেছেন ১৪০ জন।

 

Exit mobile version