Site icon The News Nest

করোনা সঙ্কট: সোমবার থেকে ব্যাঙ্কেও শুধুমাত্র জরুরি পরিষেবা মিলবে

bank

কলকাতা: করোনা আতঙ্কের মধ্যে ব্যাঙ্কিং পরিষেবাতেও কিছু বদল আসছে। অনলাইনে সব কাজ করা গেলেও ব্যাঙ্কের শাখায় গিয়ে বেশ কিছু পরিষেবা মিলবে না। সোমবার থেকেই এই নিয়ম চালু হচ্ছে। রাজ্যে রাজ্যে লকডাউন ঘোষণা হলেও এখন জরুরি পরিষেবা হিসেব চালু রয়েছে ব্যাঙ্ক। তবে এই পরিস্থিতিতে সেখানে শুধুমাত্র জরুরি পরিষেবাই চালু রাখার সিদ্ধান্ত জানিয়েছে ইন্ডিয়ান ব্যাঙ্ক অ্যাসোসিয়েশন (আইবিএ)। রবিবারই সেই সিদ্ধান্তের কথা জানিয়েছে আইবিএ।

আরও পড়ুন: Covid-19 Update: করোনাভাইরাসে আক্রান্ত বেড়ে ৩৪১, মৃত ৭, লকডাউন বহু রাজ্যে

এ দিন আইবিএ-র তরফে একটি বিবৃতি প্রকাশ করে বলা হয়, সোমবার থেকে দেশের সমস্ত ব্যাঙ্কে টাকা জমা দেওয়া ও তোলা, চেক জমা দেওয়া, এক অ্যাকাউন্ট থেকে অন্য অ্যাকাউন্টে টাকা পাঠানো এবং সরকারি লেনদেন—এই চারটি পরিষেবা চালু থাকবে।পরিস্থিতি বিবেচনা করে আগামী দিনে এই পরিষেবায় রদবদল হতে পারে বলে জানিয়েছেন আইবিএ প্রধান সুনীল মেহতা। তাই খুব প্রয়োজন না পড়লে গ্রাহকদের ব্যাঙ্কে না যাওয়াই  উচিত বলে পরামর্শ আইবিএ আধিকারিকদের।

আরও পড়ুন: ভয়াবহ পরিস্থিতি! করোনা-মৃত্যুতে ফের রেকর্ড, ইতালিতে ২৪ ঘণ্টায় মৃত ৭৯৩

 

 

 

সুনীল মেহতা বলেন, খুব প্রয়োজন না পড়লে গ্রাহকদের ব্যাঙ্কে না যাওয়াই উচিত। অনলাইনে যাবতীয় পরিষেবা মিলবে বলেও জানিয়েছেন তিনি। ব্যাঙ্কের শাখায় শুধুমাত্র জরুরি পরিষেবা চালু থাকলেও, অনলাইনে বাকি সব কিছুই করা যাবে। ডিজিটাল পরিষেবা সচল রাখতে ২৪ ঘণ্টাই ব্যাঙ্কের কাজকর্ম জারি থাকবে। কাজ করবে সব এটিএম।

Exit mobile version