Site icon The News Nest

ফের রেকর্ড, দেশে করোনা আক্রান্ত ৪০ হাজার ছুঁইছুঁই, মৃত ১৩০১

নয়াদিল্লি: প্রতি দিন আক্রান্ত ও মৃতের সংখ্যায় রেকর্ড তৈরি হওয়ায় নতুন করে উদ্বেগ বাড়ছে। রবিবারও এক দিনে মৃত্যু ও আক্রান্তের সংখ্যায় নজির সৃষ্টি হল। এ দিন সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা আড়াই হাজারেরও বেশি। এ দিন নতুন করে সংক্রমণ ধরা পড়েছে ২৬৪৪ জনের। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যাও ৪০ হাজার ছুঁইছুই (৩৯৯৮০)।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৮৩ জনের। এই বৃদ্ধিতে মৃতের সংখ্যা ছাড়িয়ে গেল ১৩০০-র গণ্ডি। রবিবার সকাল পর্যন্ত দেশে মোট মৃত্যু হয়েছে ১৩০১ জনের। এই মৃতদের মধ্যে শুধুমাত্র মহারাষ্ট্রেই মৃতের সংখ্যা ৫০১। ২৬২ জন মারা গিয়েছেন গুজরাতে। মধ্যপ্রদেশে করোনায় প্রাণ হারিয়েছেন ১৫১ জন। দেশে আর কোনও রাজ্যে অবশ্য শতাধিক মৃত্যু নেই। রাজস্থানে মৃত ৩৫, দিল্লিতে ৬৪।

আরও পড়ুন: লকডাউনে ভিন্ রাজ্যে আটকে রয়েছেন ? বাংলায় ফিরতে যোগাযোগ করুন এই টোল ফ্রি নম্বরে

মৃত্যুর পাশাপাশি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যাতেও দেশের মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সে রাজ্যে মোট আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২৯৬ জন। গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ ধরা পড়েছে ৭৯০ জনের শরীরে। আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্রের পরেই গুজরাত। সেখানে মোট ৫০৫৪ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। আক্রান্তের সংখ্যায় এর পরের রাজ্যগুলি হল মধ্যপ্রদেশ ২৮৪৬, রাজস্থান (২৭৭০), তামিলনাড়ু (২৭৫৭), উত্তরপ্রদেশে (২৪৮৭), অন্ধ্রপ্রদেশে (১,৫২৫), তেলঙ্গানায় (১০৬৩)।

শুক্রবার নতুন করে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫৭, শনিবার সেই সংখ্যা ৭০। তবে এত দিন মোট করোনা অ্যাক্টিভ রোগীর সংখ্যা দেওয়া হলেও এই বুলেটিনগুলিতে সেই পরিসংখ্যানের উল্লেখ নেই। কো-মর্বিডিটিতে মৃত্যুর সংখ্যার উল্লেখও করা হয়নি। তবে গত ২৪ ঘণ্টায় মৃত্যু কত, তা এই প্রথম লিখিত ভাবে জানানো হয়েছে। বুলেটিন অনুযায়ী, দু’দিনে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬০ জন। এ দিন এম আর বাঙুরে মোট ৪০ জন রোগীকে একসঙ্গে ছুটি দেওয়ার সময় সংবর্ধনা দেওয়া হয়।

আরও পড়ুন: ‘মসনদে বসে না থেকে পথে নামুন মোদিজি’,ফের তোপ অনুরাগের

Exit mobile version