Site icon The News Nest

Covid-19: শেষ কোয়ারান্টাইন পর্ব, তবলিগ জামাতের ৪,০০০ সদস্যকে মুক্তি দিল সরকার

নয়াদিল্লি: করোনা সংক্রমণ ) ছড়ানোর আশঙ্কায় ৪ হাজারেরও বেশি তাবলিগ জামাত (Tablighi Jamaat) সদস্যকে কোয়ারান্টাইনে রেখেছিল দিল্লি সরকার। মেয়াদ সম্পূর্ণ করায় এবার তাঁদের মুক্তি দেওয়ার ঘোষণা করলেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন।

ওই সদস্যদের কারোর মধ্যেই করোনা সংক্রমণের কোনও লক্ষণ দেখা না যাওয়াতেই তাঁদের নিজেদের বাড়ি যেতে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি সরকার।মন্ত্রী একথাও বলেছেন যে, মার্চ মাসে ওই ৪ হাজার সদস্যের মধ্যে “মার্কাজ” নিজামউদ্দিনের ঘটনায় জড়িত সন্দেহে পুলিশের তালিকায় যে জামাত সদস্যদের নাম রয়েছে তাঁদের কিন্তু মুক্তি দেওয়া হয়নি। বরং তাঁদের সরাসরি পাঠানো হবে পুলিশ হেফাজতে।

আরও পড়ুন: নিজের বায়োপিকে এই বলিউড তারকাকেই চান ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’

কোয়ারান্টাইন সেন্টার থেকে যাঁদের মুক্তি দেওয়া হচ্ছে তাঁদের মধ্যে প্রায় ৯০০ জন হলেন দিল্লিরই বাসিন্দা। বাকিদের মধ্যে বেশিরভাগই হয় তামিলনাড়ু নয় তেলেঙ্গানার বাসিন্দা।দিল্লি সরকার ইতিমধ্যেই ওই দুটি রাজ্যের প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে তাঁদের ফেরানোর জন্যে পরিবহণের ব্যবস্থা করার কথা বলেছে।

তবলিগ নিয়ে যেভাবে বিদ্বেষ ছড়িয়েছে তার তুলনা কেবলই করোনা। অযথা একটা সম্প্রদায়কে কাঠগড়ায় দাঁড় করানোর চেষ্টা করে কিছু লোক। তাদের পরিচয় একটাই তারা বিদ্বেষী। বর্তমানে সন্ত্রাসীদের থেকেও ভয়াবহ হয়ে উঠছে বিদ্বেষীরা। সন্ত্রাসীদের চেনা যায়। তাদের বুকে বুলেট ঢুকিয়ে দেওয়া যায়। কিন্তু বিদ্বেষীরা ঠিক কোভিড-১৯ এর মত। সহজে ধরা দেয় না। যখন ধরা পরে তখন সে সংক্রমিত করে ফেলে বহু মানুষকে।

আরও পড়ুন: এই দুই প্রাক্তন ক্রিকেটারকে নিয়ে বিয়ার খেতে ইচ্ছা করছে! মনের কথা প্রকাশ করে বিতর্কে শাস্ত্রী

Exit mobile version