Site icon The News Nest

একধাক্কায় অনেকটা দাম কমল পেট্রল ও ডিজেলের, জানুন আজকের দাম

Petrol Price reduction

ওয়েব ডেস্ক: দাম কমল পেট্রল ও ডিজেলের। দিল্লিতে পেট্রলের দাম কমেছে ২.৬৯ টাকা। ডিজেলের দাম কমেছে ২.৩৩ টাকা। তেলের দাম কমেছে কলকাতাতেও। বুধবার কলকাতায় পেট্রলের দাম প্রতি লিটার ৭২.৯৮ টাকা ও ডিজেলের দাম লিটারপিছু ৬৫.৩৪ টাকা হয়েছে।

আরও পড়ুন: ‘বিদ্রোহী’ নাকি ‘গদ্দার’! কে এই জ্যোতিরাদিত্য সিন্ধিয়া?

একদিকে করোনাভাইরাসের থাবা, অন্যদিকে সৌদি আরব ও রাশিয়ার রেষারেষি। দুইয়ের ধাক্কায় হুড়মুড়িয়ে পড়ছিল পেট্রল ও ডিজেলের দাম।এদিন দিল্লিতে লিটারপিছু পেট্রলের দাম পড়ছে ৭০.২৯ টাকা। লিটারপিছু ডিজেলের দাম থাকবে ৬৩.০১ টাকা। মুম্বইতে প্রতি লিটার পেট্রলের দাম যাচ্ছে ৭৫.৯৯ টাকা। বাণিজ্য নগরীতে এক লিটার ডিজেলের দাম পড়ছে ৬৫.৯৭ টাকা। অন্যদিকে, বুধবার চেন্নাইয়ে এক লিটার পেট্রল বিকোচ্ছে ৭৩.০২ টাকায়। সেখানে লিটারপিছু ডিজেলের দর ৬৬.৪৮ টাকা।

আরও পড়ুন: একদিনে ৫.৮ বিলিয়ন ডলার লোকসান! করোনা ধাক্কায় ‘এশিয়ার ধনীতম’ তকমা হাতছাড়া মুকেশ আম্বানির

গত সোমবার আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম ২৫ শতাংশ নেমেছিল। তার আগে থেকেই অবশ্য তেলের দাম নিম্নমুখী ছিল। মঙ্গলবার পর্যন্ত টানা ছ’দিন দাম পড়েছিল। তার জেরে মঙ্গলবার ন’মাসে সর্বনিম্ন ছিল পেট্রলের দাম। আর ১৩ মাসে সবথেকে কম ছিল ডিজেলের দর। এদিন অবশ্য দাম অপরিবর্তিত রয়েছে। তবে মঙ্গলবার থেকে আন্তর্জাতিক বাজারে কিছুটা চাঙ্গা হয়েছে অপরিশোধিত তেলের দাম। মঙ্গলবার ৮.৩ শতাংশ বেড়েছিল দাম। এদিন আরও চার শতাংশ দাম বেড়েছে অপরিশোধিত তেলের।

Exit mobile version