Site icon The News Nest

SSC : ৩৫০ কর্মীর বেতন বন্ধ, স্কুলের গ্রুপ সি নিয়োগেও সিবিআই তদন্তের নির্দেশ

calcutta high court

এসএসসির গ্রুপ ডি’র পর এবার গ্রুপ সি (Group C SSC) নিয়োগে বাড়ল জটিলতা। কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) মঙ্গলবারই এই নিয়োগ ঘিরে সিবিআই অনুসন্ধানের নির্দেশ দিয়েছে। বাতিল করা হল ৩৫০ জনের নিয়োগও। অবিলম্বে এই ৩৫০ জনের বেতন বন্ধের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এর আগে গ্রুপ ডি নিয়োগের মামলাতেও একই ধরনের নির্দেশ ছিল বিচারপতির। এবারও অভিযোগ যেহেতু একইরকম গুরুতর, তাই এবারও সিবিআই অনুসন্ধানই চান বিচারপতি।

মঙ্গলবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়  বলেন, “বোর্ড জানিয়েছে তারা স্কুল সার্ভিস কমিশনের সুপারিশ পেয়েই নিয়োগ করেছে । কিন্তু স্কুল সার্ভিস কমিশন জানিয়েছে, ওই প্রার্থীদের সুপারিশ তারা দেয়নি । ফলে যেদিন থেকে এই কর্মীরা নিযুক্ত হয়েছেন, সেদিন থেকে তাঁদের পুরো টাকা যেন ফেরত নেওয়া হয় ।” পাশাপাশি তিন সপ্তাহের মধ্যে এই 350 জনকে হলফনামা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি ৷ তাঁরা এতদিন কত টাকা বেতন পেয়েছেন এবং কীভাবে তাঁরা চাকরিতে নিযুক্ত হয়েছিলেন, সে সমস্ত জানানোর নির্দেশ দিয়েছেন ।

আরও পড়ুন:  Dev in CBI office: সিবিআই দফতরে দেব, গরুপাচার-কাণ্ডে শুরু জিজ্ঞাসাবাদ

কলকাতা হাই কোর্টের সিঙ্গেল বেঞ্চের রায় ডিভিশনে সরানো নিয়ে প্রশ্ন তোলেন অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়। অন্য দিকে মামলাকারীর তরফে আইনজীবী বিকাশ ভট্টাচার্য তাঁর বিরোধিতা করেন। দুই পক্ষের সওয়াল শোনার পর আবার বিকেল চারটেয় এই মামলার শুনানি হবে জানাল কলকাতা হাই কোর্ট।

উল্লেখ্য, গ্রুপ-ডি নিয়োগের মতোই গ্রুপ-সি নিয়োগের ক্ষেত্রেও প্যানেলের সময়সীমা পেরিয়ে যাওয়ার পর নিয়োগপত্র দেওয়ার অভিযোগ উঠেছিল ।

আরও পড়ুন: Sealdah Metro: শিয়ালদহ থেকে মেট্রো ছুটবে সেক্টর ফাইভ! চালু হচ্ছে আগামী মাসেই

Exit mobile version