Site icon The News Nest

IBPS Exam Calendar 2022-23: কবে হবে IBPS ক্লার্ক, দেখুন সম্ভাব্য সূচি

ibps

প্রকাশিত হল ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল-এর প্রিলিমসের ক্লার্ক পরীক্ষার ফল।  ibps.in-এ গিয়ে পরীক্ষার ফল দেখতে পারবেন পরীক্ষার্থীরা। মনে রাখবেন, এটি কেবল ২০২১ সালের ডিসেম্বরে Online Preliminary Examination-এর ফল।

এবার প্রিলিমস পরীক্ষার ফল অনুসারে মেন পরীক্ষায় বসতে পারবেন পরীক্ষার্থীরা। ১৯ জানুয়ারি পর্যন্ত পরীক্ষার ফল অনলাইনে অফিশিয়াল ওয়েবসাইটে দেখতে পাওয়া যাবে।ফলাফল ডাউনলোড করতে প্রার্থীদের তাদের রেজিস্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ডের প্রয়োজন হবে। কীভাবে ডাউনলোড করতে হয় তা এখানে ধাপে ধাপে দেখে নিন ।

IBPS Clerk Prelims Result 2021 : কীভাবে ডাউনলোড করবেন ?

প্রথমে অফিশিয়াল ওয়েবসাইট -ibps.in-এ যান।
এবার হোমপেজে IBPS Clerk Prelims result-এ ক্লিক করুন।
আপনার লগইন আইডি লিখুন।
এবার দেখে নিন পরীক্ষার ফল।
 ডাউনলোড করুন ও ভবিষ্যতের রেফারেন্সের জন্য একটি প্রিন্টআউন্ট বের করে রাখুন।
আইবিপিএসের তরফে জানানো হয়েছে, আগামী ২৮ অগস্ট, ৩ সেপ্টেম্বর এবং ৪ সেপ্টেম্বর ক্লার্কের প্রিলিমিনারি পরীক্ষা হতে পারে। মেন পরীক্ষা হতে পারে আগামী ৮ অক্টোবর।
আরও পড়ুন: Pre-Primary Admission: ভর্তির আবেদনপত্র বিতরণের সময়সীমা জানাল শিক্ষা দফতর
আইবিপিএস প্রবেশনারি অফিসার নিয়োগের পরীক্ষার (IBPS PO 2022) সম্ভাব্য সূচি:

আবার প্রবেশনারি অফিসার (পিও) নিয়োগের পরীক্ষা অক্টোবর এবং নভেম্বরে হবে। প্রিলিমিনারি পরীক্ষা হতে পারে আগামী ১৫, ১৬ এবং ২২ অক্টোবর। আগামী ২৬ নভেম্বর মেন পরীক্ষার সম্ভাব্য দিন নির্ধারিত হয়েছে বলে জানিয়েছে আইবিপিএস।

আইবিপিএস স্পেশালিট অফিসার নিয়োগের পরীক্ষার (IBPS SO 2022) সম্ভাব্য সূচি: 

আগামী ২৪ এবং ৩১ ডিসেম্বর হতে পারে প্রিলিমিনারি পরীক্ষা। মেন পরীক্ষা হতে পারে ২০২৩ সালের ২৯ জানুয়ারি।

আইবিপিএস আরআরবি পরীক্ষার (IBPS RRB 2022) সম্ভাব্য সূচি:

অফিস অ্যাসিসট্যান্ট এবং অফিসার স্কেল ১-এর প্রিলিমিনারি পরীক্ষা হতে পারে ৭, ১৩, ১৪, ২০ এবং ২১ অগস্ট। অফিসার স্কেল ১-এর মেন পরীক্ষা ২৪ সেপ্টেম্বর হতে পারে। অফিস অ্যাসিসট্যান্ট নিয়োগের মেন পরীক্ষার সম্ভাব্য তারিখ ১ অক্টোবর। আবার ২৪ সেপ্টেম্বর অফিসার স্কেল ২ এবং ৩-এর একটি পরীক্ষা হতে পারে।

আরও পড়ুন: West Bengal Job: বেতন ৫০ হাজার থেকে ১ লক্ষ! মাধ্যমিক পাশে কেন্দ্রীয় সরকারের গ্রুপ সি পদে প্রচুর কর্মী নিয়োগ

Exit mobile version