Recruitment notification navodaya vidyalaya samiti group c

West Bengal Job: বেতন ৫০ হাজার থেকে ১ লক্ষ! মাধ্যমিক পাশে কেন্দ্রীয় সরকারের গ্রুপ সি পদে প্রচুর কর্মী নিয়োগ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আপনি কি চাকরি খুঁজছেন? তাহলে আপনার জন্য রয়েছে সুখবর। নূন্যতম মাধ্যমিক পাশ যোগ্যতায় কয়েক হাজার শূন্যপদের বিজ্ঞপ্তি জারি হয়েছে গ্রুপ সি কর্মচারী নিয়োগের জন্য। কেন্দ্রীয় সরকারের আওতাভুক্ত নবোদয় বিদ্যালয়ে হেল্পার, মাল্টি টাস্কিং স্টাফ, অ্যাসিস্ট্যান্ট প্রভৃতি ১৩ টি পদে হবে এই নিয়োগ। পশ্চিমবঙ্গে যে কোনো জায়গার নূন্যতম মাধ্যমিক পাশ ব্যক্তিরা আবেদন করতে পারবেন এই চাকরির জন্য।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন

মাল্টি টাস্কিং স্টাফ (গ্রুপ সি) পদে মোট শূন্যপদের সংখ্যা ২৩টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের ন্যূনতম মাধ্যমিক পাশ করতে হবে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ এর মধ্যে। এই পদে নির্বাচিত প্রার্থীদের বেতন হবে প্রতি মাসে ১৮০০০ থেকে ৫৬৯০০ টাকা।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন

মেস হেল্পার পদে (গ্রুপ সি) মোট শূন্যপদের সংখ্যা ৬২৯টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের ন্যূনতম মাধ্যমিক পাশ করতে হবে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে বেতন হিসেবে দেওয়া হবে ১৮০০০ হাজার থেকে ৫৬৯০০ টাকা।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন

ল্যাব অ্যাসিস্টেন্ট (গ্রুপ সি) পদে মোট শূন্যপদের সংখ্যা ১৪২টি। প্রার্থীদের এই পদে আবেদন করার জন্য মাধ্যমিক পাশ করার পাশাপাশি ল্যাবরেটরি টেকনিকে ডিপ্লোমা করতে হবে অথবা উচ্চমাধ্যমিক পাশ করতে হবে বিজ্ঞান শাখায়। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। নির্বাচিত প্রার্থীদের প্রতিমাসে বেতন হিসেবে ১৮০০০ থেকে ৫৬৯০০ টাকা দেওয়া হবে।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন

জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্টেন্ট পদে মোট শূন্যপদের সংখ্যা ৬২২টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের ন্যূনতম উচ্চমাধ্যমিক পাশের পাশাপাশি ইংরেজিতে প্রতি মিনিটে ৩০টি শব্দ লেখার অথবা প্রতি মিনিটে ২৫টি হিন্দ শব্দ লেখার দক্ষতা থাকতে হবে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে বেতন হিসেবে ১৯,৯০০ টাকা থেকে ৬৩,২০০ টাকা পর্যন্ত দেওয়া হবে।

আরও পড়ুন: Madhyamik Exam 2021: ২৪ ডিসেম্বরের মধ্যেই সারতে হবে মাধ্যমিকের টেস্ট, নির্দেশ পর্ষদের

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন

ইলেকট্রিশিয়ান কাম প্লাম্বার (গ্রুপ সি) পদে মোট শূন্য পদের সংখ্যা ২৭৩টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের মাধ্যমিক পাশ করার পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে দু বছরের কাজের পূর্ব অভিজ্ঞতা থাকতে হবে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে বেতন হিসেবে ১৮,৯০০ টাকা থেকে ৬৩,২০০ টাকা দেওয়া হবে।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন

স্টাফ নার্স (গ্রুপ বি) পদে মোট শূন্য পদের সংখ্যা ৮২টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের উচ্চমাধ্যমিক পাশ করার পাশাপাশি সরকারি স্বীকৃত যে কোনও প্রতিষ্ঠান থেকে নার্সিংয়ে ডিপ্লোমা থাকতে হবে। অথবা প্রার্থীদের বিএসি নার্সিং কোর্স করতে হবে। পাশাপাশি কোনও হাসপাতাল অথবা ডাক্তারি ক্লিনিকে অন্তত দু বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়াও ইংরেজি এবং হিন্দিতে কথা বলতে পারা প্রার্থীরা অগ্রাধিকার পাবেন। এই পদে একমাত্র মহিলারাই আবেদন করার যোগ্য। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। এই পদে নির্বাচিত প্রার্থীদের বেতন হিসেবে ৪৪,৯০০ টাকা থেকে ১,৪২,৪০০ টাকা দেওয়া হবে।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন

ক্যাটারিং অ্যাসিস্টেন্ট (গ্রুপ সি) পদে মোট শূন্যপদের সংখ্যা ৮৭টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের মাধ্যমিক পাশের সঙ্গে ক্যাটারিং বিভাগে ডিপ্লোমা কোর্স পাশ করতে হবে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে বেতন হিসেবে দেওয়া হবে ২৫৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন

অ্যাসিস্টেন্ট সেকশন অফিসার (গ্রুপ সি) পদে মোট শূন্যপদের সংখ্যা ১০টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও শাখায় স্নাতক হতে হবেয পাশাপাশি প্রার্থীদের কম্পিউটার অপরেট করার দক্ষতা থাকতে হবে। এছড়াও যে প্রার্থীদের কেন্দ্রীয় সরকারের অন্তর্গত কোনও প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট বিভাগে ৩ বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে তারা অগ্রাধিকার পাবেন। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। এই পদে নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে বেতন হিসেবে ৩৫,৪০০ টাকা থেকে ১,১২,৪০০ টাকা দেওয়া হবে।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন

অডিট অ্যাসিস্টেন্ট পদে (গ্রুপ সি) মোট শূন্যপদের সংখ্যা ১১টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের ন্যূনতম বি.কম পাশ করতে হবে। এছাড়াও প্রার্থীদের সংশ্লিষ্ট বিভাগে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকলে তারা অগ্রাধিকার পাবেন। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। নির্বাচিত প্রার্থীদের প্রতিমাসে বেতন হিসেবে দেওয়া হবে ৩৫,৪০০ টাকা থেকে ১,১২,৪০০ টাকা।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন

জুনিয়র ট্রান্সলেশন অফিসার পদে (গ্রুপ বি) মোট শূন্যপদের সংখ্যা ৪টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের ইংরেজি অথবা হিন্দি বিষয়ে স্নাতক হতে হবে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩২ বছরের মধ্যে। এই পদে নির্বাচিত প্রার্থীদের বেতন হিসেবে প্রতি মাসে ৩৫,৪০০ টাকা থেকে ১,১২,৪০০ টাকা দেওয়া হবে।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন

জুনিয়র ইঞ্জিনিয়ার (সিভিল) পদে (গ্রুপ সি) মোট শূন্য পদের সংখ্যা ১টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে তিন বছরের ডিপ্লোমা করার পাশাপাশি তিন বছরের কাজের অভিজ্ঞতাও থাকতে হবে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। নির্বাচিত প্রার্থীকে প্রতি মাসে বেতন হিসেবে দেওয়া হবে ২৯,২০০ টাকা থেকে ৯২,৩০০ টাকা।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন

স্টেনোগ্রাফার পদে (গ্রুপ সি) মোট শূন্যপদের সংখ্যা ২২টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের উচ্চমাধ্যমিক পাশ করতে হবে। পাশাপাশি প্রার্থীদের শর্টহ্যান্ডে প্রতি মিনিটে ৮০টি শব্দ এবং টাইপিংয়ে প্রতি মিনিটে ৪০টি ইংরেজি শব্দ টাইপ করার দক্ষতা থাকতে হবে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৭ বছর। এই পদে নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে বেতন হিসেবে ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা পর্যন্ত দেওয়া হবে।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন

কম্পিউটার অপারেটর (গ্রুপ সি) পদে মোট শূন্যপদের সংখ্যা ৪টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের যেকোনও শিক্ষা প্রতিষ্ঠান থেকে যে কোনও শাখায় স্নাতক হতে হবে। পাশাপাশি ওয়ার্ড প্রসেসিং এবং ডাটা এন্ট্রির কাজ জানতে হবে। প্রার্থীদের এক বছরের কম্পিউটার ডিপ্লোমাও থাকতে হবে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। নির্বাচিত প্রার্থীদের বেতন হিসেবে প্রতি মাসে ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা পর্যন্ত দেওয়া হবে।

আবেদন পদ্ধতি, আবেদন ফি, পরীক্ষা কেন্দ্র, আবেদনের সময়সীমা

এই পদে প্রার্থীদের শুধুমাত্র অনলাইনেই আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রার্থীদের www.navodaya.gov.in এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রার্থীদের বৈধ ইমেল এবং ফোন নম্বর থাকতে হবে। এই পদে একমাত্র ভারতীয় নাগরিকরাই আবেদন করতে পারবেন। আবেদনের প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

এই পদে আবেদন করতে স্টাফ নার্স পদের জন্য ১২০০ টাকা আবেদন ফি জমা দিতে হবে। অন্যদিকে ল্যাব অ্যাটেনডেন্ট, মেস হেলপার, মাল্টিটাস্কিং স্টাফ পদের জন্য আবেদন ফি ধার্য করা হয়েছে ৭৫০ টাকা। বাকি পদের জন্য আবেদন ফি ১০০০ টাকা ধার্য করা হয়েছে। এই পদগুলির জন্য রাজ্যের বিভিন্ন শহরের পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে। রাজ্যের আসানসোল, হাওড়া, কলকাতা এবং শিলিগুড়ি শহরে এই পরীক্ষা কেন্দ্রগুলি রয়েছে। এই পদে আবেদনের শেষ তারিখ আগামী ১০ ফেব্রুয়ারি ২০২২।

আরও পড়ুন: চাকরি বৃদ্ধির বিরাট সিদ্ধান্ত, রাজ্যবাসীর জন্য ৭৫ শতাংশ আসন সংরক্ষণ

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest