Site icon The News Nest

৪৮ বছরের বিবাহিত জীবন! জয়াকে বিবাহবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে কী বললেন অমিতাভ?

amitavh

জীবনের অনেক চড়াই-উৎরাই পার করে এসেছেন। তাঁদের বিয়ে ভেঙে যাওয়া নিয়ে কম গুজব রটেনি সোশ্যাল মিডিয়ায়। ১৯৭৩ সালের ৩ জুন, অর্থাৎ আজকের দিনেই এক হয়েছিল চার হাত। বৃহস্পতিবার অর্ধাঙ্গীকে বিবাহবার্ষিকীর শুভেচ্ছা জানাতে সোশ্যাল মিডিয়ায় তাঁদের বিয়ের সময় তোলা একটি ছবি পোস্ট করলেন বিগ বি।

স্ত্রী-র প্রতি ভালবাসা জানিয়ে ইনস্টাগ্রামে ছবি দিলেন তিনি। বিয়ের দিনের দু’টি ছবির একটি কোলাজ। বিয়ের দিন সাদা রঙের একটি শেরওয়ানি পরেছিলেন অমিতাভ। লাল বেনারসি, কপালে চন্দনের টিপ, টায়রা টিকলি এবং গা ভর্তি গয়নায় সেজে উঠেছিলেন নববধূ জয়া। আর অমিতাভের পরনে ছিল সাদা পাঞ্জাবি ও চোস্তা।  অগ্নিসাক্ষী করে প্রেমিকার সিঁথিতে সিঁদুর পরিয়ে নতুন অধ্যায় শুরুর এই মুহূর্ত আরও একবার জীবন্ত হয়ে উঠল নেটমাধ্যমে। ছবির দেওয়ার সঙ্গে অমিতাভ লিখলেন, ‘জুন ৩, ১৯৭৩। আমাদের বিবাহবার্ষিকীতে শুভেচ্ছা জানানোর জন্য সকলকে ধন্যবাদ’।

‘জঞ্জির’, ‘শোলে’, ‘অভিমান’, ‘মিলি’, ‘চুপকে চুপকে’, ‘সিলসিলা’-র মতো ছবিতে একসঙ্গে কাজ করেছেন তাঁরা। প্রথম সন্তান শ্বেতার জন্মের পর অভিনয় জগত থেকে ধীরে ধীরে নিজেকে সরিয়ে নেওয়া শুরু করেছিলেন। সম্প্রতি ‘কাভি খুশি কাভি গম’ ও ‘কি অ্যান্ড কা’-তে ফের দেখা গিয়েছিল অমিতাভ-জয়ার জুটিকে।

আরও পড়ুন: বউ পেটানোর অভিযোগ, গ্রেফতার ‘ইয়ে রিস্তা কেয়া কহলাতা হ্যায়’ খ্যাত ‘নৈতিক’

১৯৭১ সালে যখন ‘গুড্ডি’ মুক্তি পায়, তখন থেকেই অমিতাভে সঙ্গে জয়ার প্রেমের সূত্রপাত। শোনা যায়, ওই ছবির সেট থেকেই জয়ার প্রতি টান অনুভব করতে শুরু করেন বিগ বি। জয়ার চোখে হারিয়ে যান অমিতাভ। জানা যায়, ‘জঞ্জির’ বক্স অফিসে সাফল্য ফেলে তাঁরা লন্ডন বেড়াতে যাবেন বলে স্থির করেন। ‘জঞ্জির’ বক্স অফিসে চূড়ান্ত সাফল্য পেলে, পরিকল্পনা অনুযায়ী লন্ডনের টিকিট কেটে ফেলেন অমিতাভ, জয়া।জয়া-অমিতাভের লন্ডন ভ্রমণে বাধ সাধেন হরিবংশ রাই বচ্চন। বিগ বি-কে তিনি স্পষ্ট জানিয়ে দেন, বিয়ে না করে কোনওভাবেই একসঙ্গে বিদেশে বেড়াতে যাওয়া যাবে না।

বাবার কথা অনুয়ায়ী, পরদিন সকালে পরিবার, বন্ধুদের খবর দেওয়া হয়। সেই সঙ্গে ডেকে আনা হয় পুরোহিতকে। রাতে লন্ডনের বিমান থাকায় ওইদিন সকালে একেবাের সাধাসিধেভাবে বসে অমিতাভ-জয়ার বিয়ের আসর। বিয়ের ১ বছর পর ১৯৭৪-এর ১৭ মার্চ মেয়ের মা হন জয়া। নাম রাখেন শ্বেতা। আরও দুবছর পর ১৯৭৬ সালে জন্ম হয় অভিষেকের।

আরও পড়ুন: টাইগার শ্রফ -দিশা পাটানির বিরুদ্ধে FIR দায়ের করল মুম্বই পুলিশ

 

Exit mobile version