Site icon The News Nest

Aparajito: ‘অপরাজিত’র বিদেশ যাত্রা, দেখানো হবে লন্ডন ও টরেন্টো ফিল্ম ফেস্টিভ্যালে

JITU

আগামীকাল অর্থাৎ ১৩ মে, দেশজুড়ে মুক্তি পাচ্ছে অনীক দত্ত (Anik Dutta) পরিচালিত এবং জিতু কামাল (Jeetu Kamal) অভিনীত ‘অপরাজিত’ (Aparajito) ছবি। সত্যজিৎ রায়ের জন্ম শতবর্ষে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে তৈরি হয়েছে এই ছবি। কিংবদন্তি পরিচালকের জন্মদিন, ২ মে ছবিটি মুম্বইয়ে প্রদর্শিত হয়। এবার দেশের গণ্ডি পেরিয়ে এই ছবি পৌঁছচ্ছে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (International Film Festival)।

জানা গিয়েছে, ‘অপরাজিত’ দেখানো হবে ‘লন্ডন ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল’ ও ‘টরেন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে’। কিংবদন্তী পরিচালক সত্যজিৎ রায়ের ‘পথের পাঁচালী’ (Satyajit Ray Pather Panchali) তৈরির কিছুটা নেপথ্য কাহিনি ফুটে উঠবে এই ছবিতে। ‘পথের পাঁচালি’র নাম ছবিতে হবে ‘পথের পদাবলী’। ছবিতে মূল চরিত্রে রয়েছেন অপরাজিত রায় (সত্যজিৎ রায়ের নাম পরিবর্তন করে) অভিনয় করছেন জিতু কামাল। ছবিতে সত্যজিৎ রায়ের স্ত্রী বিজয়া রায়ের ভূমিকায় দেখা যাবে সায়নী ঘোযকে। তাঁর চরিত্রের নামও পরিবর্তন করে রাখা হয়েছে বিমলা রায়। এই সিনেমাটি আসলে “দ্য মেকিং অফ আ মাস্টারপিস”। অর্থাৎ পথের পাঁচালী তৈরির ইতিহাস দেখানো হয়েছে ছবিতে।

আরও পড়ুন: TejRan: বিছানায় তেজস্বী উপরে থাকতে ভালবাসে! কঙ্গনার ‘লক আপে’ Bedroom Secrets ফাঁস করণের

সত্যজিৎ রায়ের জন্মদিনে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের পক্ষ থেকে মুম্বইয়ে হয়েছে ছবির স্পেশ্যাল স্ক্রিনিং। এই  স্ক্রিনিংয়ে উপস্থিত ছিলেন পরিচালক শ্যাম বেনেগল। অনীক দত্তর এই ছবি দেখে ভূয়সী প্রশংসা করেছেন তিনি। শুধু তাই সত্যজিৎ রায়ের চরিত্রের জিতু কমলের অভিনয় দেখেও, জিতুকে শুভেচ্ছা জানিয়েছেন শ্যাম বেনেগল।

ছবির ফার্স্ট লুক সামনে আসার পরই অনেকেরেই ভ্রম হয়েছিল অভিনেতা জিতু কামালকে সত্যজিতের বেশে দেখে। জিতুর হাবভাব, মুখভঙ্গিতে ফিরেছে বাঙালির প্রিয় “মানিকবাবুর” স্মৃতি। এমনকী অভিনেতা নিজের গলার মডিউলেশনেও সত্যজিৎ রায়ের ছাপ নিয়ে এসেছেন। যা অবশ্যই তারিফযোগ্য। এবার অপেক্ষা এই ছবি মুক্তির।

আরও পড়ুন: Mahesh Babu: ‘বলিউড তাঁর পারিশ্রমিক দিতে পারবে না’, জানেন তেলুগু সুপারস্টারের পারিশ্রমিক কত?

 

 

Exit mobile version