Site icon The News Nest

মেয়ের প্রাইভেসি রক্ষার্থে অভিনব পন্থা নিলেন বিরাট-অনুষ্কা

virat 2

সোমবার, ১১ জানুয়ারি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন অনুষ্কা শর্মা। ওই দিন দুপুরে মুম্বইয়ের ব্রিজ ক্যান্ডি হাসপাতালে ফুটফুটে মেয়ের জন্ম দেন বিরাট ঘরনি। বিকালবেলা পাপা কোহলি সোশ্যাল মিডিয়ায় সুখবর ভাগ করে নেন। এবার এই ‘পাওয়ার কপল’ মুম্বইয়ের পাপারাতজিদের কাছে আবেদন জানালেন নবজাতকের ছবি না তুলতে। মেয়ের গোপনীয়তা বজায় রাখতেই এই সিদ্ধান্ত নিয়েছেন বিরুষ্কা।

বুধবারই মুম্বইয়ের একাধিক মিডিয়া হাউজে উপহার পাঠিয়ে এক ছোট্ট চিরকুটে বিরুষ্কা লেখেন, “আমাদের সন্তানের প্রাইভেসি রক্ষা করতে আপনাদের সাহায্য খুবই দরকার। আপনাদের কথা দিচ্ছি আমাদের নিয়ে যা যা কনটেন্ট আপনাদের প্রয়োজন তার যোগান আপনাদের দেব ঠিক। কিন্তু আমাদের সন্তান রয়েছে এমন কোনও কনটেন্ট আপনারা নিজে থেকে সম্প্রচার করবেন না। কথা দিন”। ইতিমধ্যেই বিভিন্ন মিডিয়া হাউজ বিরুষ্কার এই অনুরোধে সাড়া দিয়েছে। সেলেব জুটির অমতে তাঁদের মেয়ের কোনও ছবি বা খবর ছাপা হবে না বলেই কথা দিয়েছে তারা।

আরও পড়ুন: #MeToo : ‘টুম্পা’ খ্যাত দীপাংশু আচার্যর বিরুদ্ধে শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগ

বলিউডের নামকরা পাপারাৎজি ভাইরাল ভিয়ানি ও তাঁর টিমের কাছে পাঠানো হল বেশ কয়েকটি বাক্স। কাঠের সেই বাক্সগুলি খুললে দেখা যাবে তার মধ্যে আরও বেশ কয়েকটি ছোট ছোট বাক্স রয়েছে। ড্রাই ফ্রুটস, ডার্ক চকোলেট, সেন্টেড মোমবাতি ভর্তি সেই বাক্সগুলির মধ্যে। গোটা উপহার সম্ভারের ভিডিয়ো পোস্ট করেছেন খোদ ভাইরাল।

ভাইরাল জানিয়েছেন যে সকল বলিউড তারকারা নিজেদের সন্তানদের ছবি তুলতে ফটোগ্রাফারদের নিষেধ করে সেই অনুরোধ রাখা হয়। এর আগে রানি মুখোপাধ্যায় ও আদিত্য চোপড়ার তরফেও তাঁদের মেয়ের ছবি তুলতে বারণ করা হয়েছিল। শিল্পা শেট্টিও একটা নির্দিষ্ট সময় পর্যন্ত মেয়ের ছবি পাপারাতজিদের তুলতে নিষেধ করেছিলেন। এখন অবশ্য খোশমেজাজে ছবির জন্য মেয়েকে নিয়ে পোজ দেন শিল্পা।

সন্তানকে সোশ্যাল মিডিয়া আগোচরেই বড় করতে চান, তেমনটা আগেই জানিয়েছেন অনুষ্কা।  ‘আমরা অনেক ভাবনাচিন্তা করেছি। জনগণের চোখের সামনে অবশ্যই আমরা আমাদের সন্তানকে বড় করতে চাই না। সোশ্যাল মিডিয়াতে কোনওভাবেই সন্তানকে যুক্ত করতে চাই না। এই সিদ্ধান্তটা সন্তানের উপর ছেড়ে দেওয়া উচিত। অন্যদের চেয়ে তোমার সন্তানকে বেশি স্পেশ্যাল হিসাবে গড়ে তোলাটা অনুচিত। প্রাপ্তবয়স্কদের জন্যই সোশ্যাল মিডিয়া সঙ্গে মানিয়ে উঠা কঠিন হয়ে দাঁড়ায়, তাহলে খুদেদের জন্য সেটা কতখানি শক্ত হতে পারে? এটা শক্ত হবে (সন্তানকে সোশ্যাল মিডিয়ার আড়ালে রাখা), কিন্তু আমরা সেটা মেনে চলতে চাই’, ভোগ ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাত্কারে গতমাসেই এ কথা জানিয়েছেন অনুষ্কা।

আরও পড়ুন: সৃজিত-মিথিলার কুয়াশামাখা পাহাড়ি প্রেম!, পোস্ট করলেন ভালোবাসার কিছু মুহূর্ত

Exit mobile version