Site icon The News Nest

বৃষ্টি মানেই রোমান্স, আর তাতে সিক্ত বসনা বলি-সুন্দরীরা, দেখুন সেরা কিছু বৃষ্টির গানের ভিডিও

all

The News Nest: বেশ কয়েকদিন ধরে গরমে প্রাণ ওষ্ঠাগত হয়ে উঠছিল রাজ্যবাসীর।বুধবার রাজ্যের বেশ কিছু জায়গায় ঝমঝমিয়ে বৃষ্টি শুরু হলেও, কলকাতা ও শহরতলি এলাকার মানুষের নাভিশ্বাস উঠছিল। কিন্তু, বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতা ও শহরতলি এলাকায় বৃষ্টি শুরু হয়। শুধু এ রাজ্য নয়, গত দেশ যখন বৃষ্টির মুখ দেখতে শুরু করেছে, সেই সময় মন উড়ু উড়ু তো করতেই পারে।

আকাশে কালো মেঘ দেখলেই ময়ূর পেখম মেলে নেচে ওঠে মিলনের আকাঙ্খায়। বর্ষা মানেই প্রেমের জোয়ার। আকাশে মেঘের আনাগোনা, মেঘের গর্জন, বিদ্যুতের ঝলকানি শিহরণ তোলে র্যো মান্স প্রিয় মনে। আবার এই বর্ষার মেঘ কখন প্রেরক হয়ে ওঠে  প্রিয়া বিরহদের বার্তার। আর এই প্রেমের আগুনকে সিক্ত করতে এই শাওন-ধারা ব্যবহৃত হয়েছে বলিউডের বিভিন্ন ছবিতে। দেখে নেওয়া যাক তারই কিছু ঝলক।

মিস্টার ইন্ডিয়া:

মিস্টার ইন্ডিয়া যারাই দেখেছেন তাঁরা শ্রীদেবীর এই রূপ ভুলবেন কি করে! অদেখা অজানা এক মানুষের প্রেমে পাগল সে। কাছে পেয়েও ধরা পায় না তাঁর। বিরহিণী রাধার ন্যায় কাটছিল তার জীবন। তাই ডেটিংয়ের প্রথম দিনে অপেক্ষা করতে করতে নেমে আসে বৃষ্টি। আর এই রাবিধারায় ভিজতে ভিজতে নাচতে থাকে শ্রীদেবী। ‘কাটে নেহি কাটতে…’-এই গানে তাঁর তীব্র সন্মোহন এখন বলিউডের অন্যতম আলোচ্য বিষয়।

মোহরা:

https://youtu.be/0brxrCxLjmQ

‘টিপ টিপ বরষা পানি….’ মনে আছে তো এই গানটির কথা। গানের সঙ্গে নাচের ছন্দে যেখানে দর্শকমহলে আগুন ধরিয়ে দিয়েছিলেন নব্বই দশকের হট ডিভা রবিনা ট্যান্ডান। এখানেও সেই প্রেমিকের অপেক্ষায় বৃষ্টি চলে আসায় ময়ূরীর মত নেচে ওঠে রবিনা।

গুরু

বৃষ্টি মানেই ‘বারসো রে মেঘা’, আর এই গান মানেই ঐশর্য রাইয়ের মনমুগ্ধকর সৌন্দর্য।

হাম তুম:

ভাল মেয়ের ইমেজ ছেড়ে সেই প্রথমবার পর্দায় ঝড় তোলেন রানি। হাম তুম ছবিতে ভেজা শাড়িতে দর্শকমহলে মাতন এনেছিলেন তিনি। ‘হাম তুম’ ছবিতে দুই বন্ধু বৃষ্টিতে ভিজতে ভিজতে আবিষ্কার করে তাঁদের মধ্যেকার প্রেমকে।

আরও পড়ুন: Viral: মাথায় মস্ত বড় ড্রাম, গোটা সোসাইটির জন্য মদ কিনলেন শক্তি কাপুর!

দে দনাদন:

‘দে দনাদন’ সিনেমায় হলুদ রঙের বন্যায় ভাসিয়ে উচ্ছ্বলতার নতুন মাত্রে যোগ করেছেন ক্যাটরিনা কাইফ। বলিউডের খিলাড়ির সঙ্গে বৃষ্টিতে ভিজে ভিজে তাঁর র্যোয়মান্স দর্শকদের বেশ মনোগ্রাহী হয়েছে।

আজনাবি

https://youtu.be/7IsvJVlFyGI

ভিগি ভিগি রাতো মে -স্মৃতি-জাগানিয়া এই গানটি চিত্রায়িত হয়েছে ছাদের উপর। আর ডি বর্মণের মেলোডি আর রাজেশ খান্না ও জিনাত আমানের পর্দা রসায়ন গানটিতে বৃষ্টির অনন্য এক রূপ ফুটিয়ে তুলেছে।

নামাক হালাল

আজ রাপাট যায়ে-বৃষ্টি যতোই হোক, তা অমিতাভ বচ্চনের প্রাণোচ্ছলতাকে দমাতে যথেষ্ট নয়। শান্ত স্বভাবের স্মিতা পাটিলকেও উচ্ছল করার ক্ষমতা রাখে তা। অনিয়মিত অঙ্গভঙ্গিতে এই গানটিতে বিগ বি আর স্মিতার সেই রূপই দেখতে পাওয়া যায়।

দিল তো পাগল হ্যায়

কোই লারকি হ্যায়-এই গানটি অন্য একটা মাত্রা পেয়েছে বেশ কয়েকটি কারণে। গানে আছে আনান্দ বক্সীর সহজ এবং ছন্দময় গীত আর উত্তম সিং এর চনমনে তাল ও সুর। সঙ্গে আছে শামাক দাভারের কোরিগ্রাফিতে মাধুরী দীক্ষিত আর শাহরুখ খানের প্রাণবন্ত নাচ।

চামেলি


বৃষ্টির গান হলে কারিনা কাপুরকে বাদ দেওয়া অসম্ভব। চামেলী সিনেমার ‘বেহাত হ্যায় মন কাহি’ গানে লাল শাড়ী পড়া নবাব ঘরণীকে অসম্ভব সুন্দর লেগেছে।

সারফারোস

এই গানে আমির খান ও সোনালী বেন্দ্রের হট লুক, আপনার মনে প্রেম আগুন জ্বালাবেই। এই তালিকা থেকে বাদ রইলেন বেশ কিছু বলি সঙ্গী। আপনার পছন্দের গান বাদ পরে থাকলে আমাদের জানান কমেন্ট করে।

আরও পড়ুন: ‘কামারিয়া’র তালে কোমর দোলালেন রেশমি দেশাই, মুহূর্তে ভাইরাল ভিডিও

Exit mobile version