Site icon The News Nest

Brooke Shields: অভিনয় জীবনের শুরুতেই ধর্ষণের শিকার, অভিযোগ ‘প্রিটি বেবি’ খ্যাত অভিনেত্রী ব্রুক শিল্ডসের

Brooke Shields

অভিনয় জগতে পা রাখার শুরুতেই এক পরিচিতের হাতে ধর্ষিতা হতে হয়েছিল বলে শুক্রবার বিস্ফোরক অভিযোগ করেছেন হলিউড অভিনেত্রী  তথা সুপার মডেল ব্রুক শিল্ডস। সান ডান্স চলচ্চিত্র উ‍ৎসবে তাঁকে নিয়ে তৈরি তথ্যচিত্র ‘প্রিটি বেবি: ব্রুক শিল্ডস’-এর প্রিমিয়ার অনুষ্ঠানেই ওই বোমা ফাটিয়েছেন তিনি।

চাইল্ড মডেল হিসেবে ছোটবেলাতেই তুমুল জনপ্রিয়তা পান ব্রুক শিল্ডস। ১৯৭৮ সালে মুক্তি পাওয়া ‘প্রিটি বেবি’ সিনেমায় নাবালিকা যৌনকর্মীর চরিত্রে অভিনয় করে সাড়া ফেলে দিয়েছিলেন তিনি। সেই ব্রুকই কলেজ পাশ করার পর ধর্ষণের শিকার হন। তথ্যচিত্রে অভিযুক্তর নাম জানাননি ব্রুক। তবে তিনি ঘটনাটি বিস্তারিত জানিয়েছেন। অভিনেত্রী জানান, কলেজ থেকে পাশ করার পর ভাল সিনেমায় কাজ করতে চাইছিলেন তিনি। সেই সময়ই ওই ব্যক্তির সঙ্গে আলাপ হয়।

তাঁর সঙ্গে দেখা করেছিলেন। ভেবেছিলেন, নতুন ছবিতে তাঁকে নেওয়ার কথা ভাবছেন এবং সেই সংক্রান্ত কাজ নিয়েই মুখোমুখি বসে কথা বলবেন। ব্রুককে নিয়ে অভিযুক্ত ব্যক্তি তাঁর হোটেলে যান। বলেছিলেন, কাজ হয়ে গেলে ব্রুকের জন্য ট্যাক্সি ডেকে দেবেন। কিন্তু হোটেলের রুমে গিয়ে তিনি বাথরুমে ঢুকে যান। তার পর নগ্ন হয়ে এসে অত্যাচার শুরু করেন।

ব্রুক শিল্ডস এখন ৫৭-র প্রৌঢ়া। বহু বছর আগের সে দিনের সেই কথা বলতে গিয়ে বলেন, ‘‘ভয় লাগছিল আমি শ্বাসরোধ হয়েই মরে যাব।’’ আরও বলেন, ‘‘আমি লড়তে পারিনি ওর সঙ্গে। আমি লড়িনি। আমি ভয়ে আড়ষ্ট হয়ে গিয়েছিলাম। ভেবেছিলাম আমার একটা ‘না’-ই যথেষ্ট হবে। তার পর মনে হয়েছিল, আমাকে বেঁচে থাকতে হবে। কোনও মতে ওখান থেকে বেরিয়ে আসতে হবে।’’

আরও পড়ুন: Mitthye Premer Gaan: সঙ্গী অনির্বাণ, প্রেমের গল্পে ফের পর্দায় অর্জুন-ইশা জুটি

ওই ঘটনার পরে ব্রুক তাঁর বন্ধু ও নিরাপত্তা রক্ষী গেভিন ডি বেকার-কে ফোন করে সবটা জানিয়েছিলেন। তিনিই প্রথম বলেছিলেন, ‘‘এটা ধর্ষণ।’’ অভিনেত্রী জানান, সে সময়ে তিনি বিশ্বাস করতে পারছিলেন না, তাঁর সঙ্গে এটা হয়েছে। এই তথ্যচিত্রের আগে পর্যন্ত ব্রুক কোনও দিন জনসমক্ষে আনেননি এই ঘটনার কথা। কিন্তু জীবনের এই পর্যায়ে এসে জীবনের এই ভয়ংকর অভিজ্ঞতা সকলকে জানাতে চেয়েছিলেন ব্রুক। সেই কারণেই তথ্যচিত্র মন খুলে সমস্ত বিষয় জানিয়েছেন।

আশির দশকে হলিউডে ‘দ্য ব্লু লেগুন’ ছবিতে অভিনয় করে দুনিয়াজোড়া খ্যাতি পান। এর পরের বছর তাঁর অভিনীত ‘এন্ডলেস লাভ’ও জনপ্রিয়তা লাভ করে। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছ থেকে একসময় প্রেমের প্রস্তাব পেয়েছিলেন অভিনেত্রী ব্রুক শিল্ডস। ১৯৯২ সালে এক চ্যারিটি অনুষ্ঠানে প্রথমবার ব্রুক শিল্ডস ও ট্রাম্পের সাক্ষাৎ হয়। এর পাঁচ বছর পর ‘সাডেনলি সুসান’ টিভি সিরিজের সেটে আবার দেখা হয় তাদের। প্রেম প্রস্তাবে ট্র্রাম্প হলিউড সুন্দরীকে বলেন, ‘আমরা প্রেম করতে পারি! কারণ তুমি আমেরিকার সুইট হার্ট আর আমি আমেরিকার ধনী মানুষ। আমাদের কাছাকাছি দেখলে সবার ভালো লাগবে। কিন্তু ব্রুক শিল্ডস ওই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন।

আরও পড়ুন: Web Series: নতুন ডিটেক্টিভ ওয়েব সিরিজে বিবৃতি -রজতাভ, আসছে ‘অবনী সেনের ৭নং কেস’

 

Exit mobile version