Site icon The News Nest

‘তুমি ফিরে এসো!’ আবেদন গুলজারের, মুক্তি পেল KK-র শেষ গান ‘ধুপ পানি বেহনে দে’

Sherdil song 1200

কৃষ্ণকুমার কুন্নথ ওরফে কেকের মৃত্যু একেবারেই মেনে নিতে পারছে না গোটা সংগীত মহল। মেনে নিতে পারছেন না কেকের শেষ রেকর্ড করা গানের গীতিকার গুলজারও।

রবিবারই সৃজিত সোশ্যাল মিডিয়ায় জানিয়ে দিয়েছিলেন সোমবার প্রকাশ্যে আসবে কেকে-র শেষ গান। গুলজারের কথা ও শান্তনু মৈত্রের সুরে সৃজিতের ‘শেরদিল’ ছবির জন্য ‘ধুপ পানি বেহনে দে’ গানটি গেয়েছিলেন তিনি। ‘শেরদিল’ (Sherdi lMovie) ছবির নতুন এই গান যে প্রকৃতির সৌন্দর্যকেই তুলে ধরেছেন গায়ক তাঁর গায়কিতে। সবুজের সঙ্গে কেকে এর সুর যেন এক অদ্ভুদ সৌন্দর্যায়ণ যে শুনে তৃপ্ত হবে কেকে প্রেমীদের মন। ঘন জঙ্গলের মধ্যে দিয়ে এগিয়ে চলেছেন পঙ্কজ ত্রিপাঠী। আর ব্যাকগ্রাউন্ডে শোনা যাচ্ছে কেকে’ কণ্ঠস্বর।

আরও পড়ুন: Kacher Manush: পুজোয় আসছে প্রসেনজিৎ ও দেবের ‘কাছের মানুষ’, ছবি মুক্তি বুম্বাদার জন্মদিনেই

এই গানের রেকর্ডিংয়ের মুহূর্তের স্মৃতি নিয়ে বলতে গিয়ে গুলজার জানান, ‘কেকে-কে চিনতাম সেই মাচিসের সময় থেকে, সেই ছোড় আয় হাম উহ গলিয়াঁ গানটির সময় থেকেই বুঝতে পেরেছিলাম, কেকে অপূর্ব  প্রতিভাবান একজন মানুষ। কেকের কণ্ঠে অদ্ভুত এক স্বস্তি রয়েছে। যা কিনা সোজা হৃদয়ে গিয়ে আঘাত করে। শেরদিলের গানটির মধ্য়ে দিয়েও সেটা বুঝিয়েছেন কেকে।’

গুলজারের কথায়, ‘কেকের এভাবে চলে যাওয়া কিছুতেই মেনে নেওয়া যায় না। আমার কাছে কোনও ভাষা নেই। শুধু এটুকু বলতে পারি, কেকে তুমি ফিরে এসো। যতদিন না তুমি আসবে, আমরা তোমার গান বার বার শুনে যাব!’

গত মঙ্গলবার রাতে কলকাতার নজরুল মঞ্চে অনুষ্ঠানে অসুস্থ হয়ে পড়েন কেকে। তারপর হোটেলে ফিরেই হৃদরোগে আক্রান্ত হন। হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। কেকে’র অকালপ্রয়াণে শোকস্তব্ধ হয়ে পড়ে গোটা দেশ।

আরও পড়ুন: Sita Ramam: সঙ্গী দুলকার সালমান, ‘সীতার’ ফার্স্ট লুকে নজর কাড়লেন মৃণাল ঠাকুর

Exit mobile version