Site icon The News Nest

Lata Mangeshkar: লতার মরদেহে থুতু ছেটালেন শাহরুখ? জানুন আসল ঘটনা

srk 5 scaled

৬ ফেব্রুয়ারি, ২০২২। রবিবারের সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন লতা। তাঁর শেষকৃত্য হয় মুম্বইয়ের শিবাজি পার্কে। কিংবদন্তিকে শ্রদ্ধা জানাতে এসেছিলেন অমিতাভ বচ্চন, সচিন তেন্ডুলকর, আমির খান, রণবীর কাপুর এবং ইন্ডাস্ট্রির সব বড় তারকাই। সকলেই ফুল অপর্ণ করেন লতার পায়ে। শাহরুখ খানকে দু’হাতে দোয়া করতে দেখা যায়। দোয়া শেষে মাস্ক সরিয়ে কিছু একটি করেন তিনি। তাতে অনেকের মনে হয়েছে শাহরুখ লতার শরীরে ফুতু ফেলেছেন। শুরু হয় গেরুয়া শিবিরের তৈরি করা বিতর্ক।

দেশের একাংশ যখন তাঁর প্রথম ভঙ্গির প্রশংসায় পঞ্চমুখ, পাশাপাশি তাঁর ম্যানেজারের জোড় হাতে প্রণাম ও তাঁর ‘দুয়া’কে ‘মিনি ইন্ডিয়া’ বলে গর্ববোধ করছেন, ঠিক তখনই আর এক শ্রেণির মানুষ প্রশ্ন তুলেছেন, অভিনেতার পরের মুহূর্তের মুখভঙ্গি নিয়ে। তাঁরা জানতে চেয়েছেন, লতার মরদেহের সামনে কি থুতু ছেটাচ্ছেন অভিনেতা? এক বিজেপি নেতা অরুণ যাদবের প্রশ্ন থেকেই শুরু হয়েছে এই বিতর্ক। অনেকে টুইট করে প্রকাশ্যে অভিনেতাকে আক্রমণ করেছেন।

আরও পড়ুন: Mouni Roy Honeymoon: কাশ্মীরে হানিমুনে Mouni Roy, পোস্ট করলেন রোমান্সে ভরপুর ছবি

কিন্তু বাস্তবে ঠিক কী করেছিলেন শাহরুখ? শাহরুখ লতার সামনে শ্রদ্ধা জ্ঞাপন করছিলেন তাঁর ধর্মীয় রীতি মেনে। মুসলমান সম্প্রদায়ের রেওয়াজ অনুযায়ী ‘দুয়া’ বা প্রার্থনা করার পর যাঁর জন্য প্রার্থনা, তাঁকে লক্ষ্য করে ফুঁ দেওয়া হয়। অশুভ শক্তিকে দূরে সরানোর প্রতীকী অর্থেই ওই নিয়ম পালন করা হয়। শেষ শয্যায় লতার জন্যও সেই রেওয়াজই পালন করছিলেন সুপারস্টার। মাস্ক নামিয়ে ফুঁ দিয়েছিলেন তিনি। থুতু ছেটাননি। যদিও আক্রমণকারীরা এ সব ব্যাখ্যার ধার না ধেরে প্রকৃত বিষয়টি না জেনেই শাহরুখ খানকে আক্রমণ করে গিয়েছেন।

এই বিতর্কে কিং খানের পাশে দাঁড়িয়েছেন অভিনেত্রী-রাজনীতিক ঊর্মিলা মাতন্ডকর। সমাজকে দুষে বলেছেন, ‘আমাদের সমাজের এতখানি অবক্ষয় হয়েছে যে আজকাল প্রার্থনাকেও আমরা থুথু বলে ভুল করছি! আর এমন অভিযোগ যাঁকে নিয়ে উঠছে, সেই মানুষটা এতগুলো আন্তর্জাতিক মঞ্চে দেশের প্রতিনিধিত্ব করেছেন! রাজনীতি এত নীচে নেমেছে দেখে দুঃখ হয়।’

আরও পড়ুন: Norah Fatehi: রাতারাতি উধাও নোরার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট! অনুরাগীদের কী জানালেন নোরা

Exit mobile version