Site icon The News Nest

Golden Globes 2023: সেরা গান ‘নাটু নাটু’, RRR-এর হাত ধরে গোল্ডেন গ্লোব এল দেশে

Naatu Naatu

এসএস রাজামৌলির মাথায় নতুন মুকুট। রাজামৌলির পরিচালনায় গত বছর মার্চ মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘আরআরআর’ ছবিটি। এই ছবির গান ‘নাটু নাটু’ গোল্ডেন গ্লোবস পুরস্কারে সেরা গানের শিরোপা জিতে নিল। এই বিভাগে টেলর সুইফ্ট এবং লেডি গাগার মতো গায়কদের টেক্কা দিয়েছে রাহুল সিপলিগুঞ্জ এবং কলা ভৈরবের গাওয়া ‘নাটু নাটু’।

আরআরআর ছবিটি আদতে প্রাক স্বাধীনতা সময়ের এক সত্য ঘটনার উপর ভিত্তি করে বানানো হয়েছে। এটি ৮০ তম গোল্ডেন গ্লোবস পুরস্কারের জন্য সেরা অ-ইংরেজি ছবি বিভাগে মনোনীত হয়েছিল। এই ছবিরই গান ‘নাটু নাটু’ টেলর সুইফটের ‘ক্যারোলিনা’, টপ গান: ম্যাভেরিক ছবি থেকে লেডি গাগার গাওয়া ‘হোল্ড মাই হ্যান্ড’, রিহানার গাওয়া ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভারের ‘লিফট মি আপ’, ইত্যাদি গানগুলোর সঙ্গে প্রতিযোগিতা করছিল।

আরও পড়ুন: Pathaan CBFC Report: বাদ নয় গেরুয়া বিকিনি, তবে কাঁচি একাধিক দৃশ্যে! আর কি বলল সেন্সর রিপোর্ট

প্রসঙ্গত, দুই রিয়েল-লাইফ হিরো কোমারাম ভীম ও অল্লুরি সীতারামা রাজুর জীবনের ওপর ভিত্তি করে তৈরি ছবি ‘আর আর আর’ এখন বিশ্বজয় করে চলেছে। আন্তর্জাতিক দর্শকদের মন মাতিয়ে রেখেছে এই ছবি। রাজুর চরিত্রে রাম চরণ ও ভীমের চরিত্রে জুনিয়র এনটিআর তো দর্শকদের মন জয় করেইছেন, সেই সঙ্গে আলিয়া ভাট, অজয় দেবগণ ও শ্রিয়া শরণের উপস্থিতিও মানুষকে কাছে টেনেছে। রয়েছেন ব্রিটিশ অভিনেতা রে স্টিভেনসন ও অ্যালিসন ডুডি।

এর প্রায় দশ বছর আগে স্লামডগ মিলিয়নিয়ার ছবির জন্য দেশে গোল্ডেন গ্লোবস অ্যাওয়ার্ড এসেছিল। ড্যানি বয়েলের এই ছবির জন্য এআর রহমান সেরা অরিজিন্যাল গান বিভাগে পুরস্কার পেয়েছিল। এর আগে ১৯৫৭ সালে ভি শান্তারামের দো আঁখে বার হাত ছবি প্রথম এই পুরস্কার পেয়েছিল।

আরও পড়ুন: Anik Dutta: অসুস্থ অনীক দত্ত , আইসিইউ-তে ‘অপরাজিত’ পরিচালক

Exit mobile version