Site icon The News Nest

Tathagata Bibriti : সেলুলয়েডে ফের জুটি তথাগত-বিবৃতির, প্রকাশ্যে ‘গাকি’র পোস্টার

WhatsApp Image 2023 01 04 at 7.02.30 PM

আবারও বড়পর্দায় জুটি বাঁধছেন তথাগত মুখোপাধ্যায় এবং বিবৃতি চট্টোপাধ্যায়। ভটভটির পর ফের একসঙ্গে কাজ করছেন দু’জন। ছবির নাম গাকি। বিবৃতি এই সিনেমার মুখ্য চরিত্রে কাজ করছেন। আর তথাগত রয়েছেন পরিচালকের ভূমিকায়। ইতিমধ্যেই ছবি পোস্টার প্রকাশ্যে এসেছে।

তথাগত এই ছবি একটি পূর্ণদৈর্ঘ্যের ভূতের ছবি। ‘গাকি’ বৌদ্ধধর্মের একটি ভূত।  পোস্টারে দেখা গেল স্পিতির পাহাড়। সঙ্গে একটা ছায়ামূর্তি, যা বিবৃতিরই। জানা গিয়েছে, এই ছবিতে বিবৃতির নাম তানিয়া। যে স্পিতি ঘুরতে গিয়ে এক বৌদ্ধ গুম্ফা থেকে একটি শৈল্পিক জিনিস ব্যাগে করে নিয়ে আসে। সেই জিনিসটা আসলে গাকির চোখ। এই গাকির চোখের ঠিক কী কী প্রভাব ফেলে তানিয়ার জীবনে, সেটাই এই ছবির গল্প। বিবৃতির সঙ্গে এই সিনেমায় দেখা যাবে বিশ্বাবসু বিশ্বাসকে। এছাড়াও ছবিতে রয়েছেন অম্বরীশ ভট্টাচার্য, অনির্বাণ চক্রবর্তী, দেবপ্রসাদ হালদার, স্বস্তিকা বন্দ্যোপাধ্যায়, অনিমেষ ভাদুড়ি, ঋতুপর্ণা, শুভশ্রী দত্তরা।

আরও পড়ুন: Besharam Rang: বিতর্কের মাঝেও বর্ষসেরা ‘বেশরম রং’, সেরা পাঁচে আর কোন গানগুলি?

স্পিতির শ্যুটে একাই গিয়েছিলেন বিবৃতি। ক্যামেরা করেছিলেন সেখানে তথাগত। বাকি টিম কলকাতাতেই করবে ছবির শ্যুট। পোস্টার শেয়ার করে এদিন তথাগত লিখলেন, ‘গাকির প্রথম অফিসিয়াল পোস্টার’।

সিনেমা প্রসঙ্গে তথাগত মুখোপাধ্যায় বলেন, “গাকি আসলে হাংরি ঘোস্ট। অন্তত ভারতে তার পরিচয় সেটাই। তিব্বতীয় বৌদ্ধ ধর্মের সঙ্গে জড়িত একটি ভূতের নাম। মানুষের মনের লোভ, লালসা, আকাঙ্ক্ষা গিলে খায় সে। এই ভূতের অস্তিত্ব শুধুমাত্র বৌদ্ধধর্মে রয়েছে।” তাঁর সংযোজন, “আসলে বৌদ্ধ ধর্ম সবসময়ই লোভহীন জীবনের পথে হাঁটার কথা বলে। ওই ধর্ম অনুযায়ী, কোনও ব্যক্তি লোভ-লালসার ফাঁদে পা দিলে গাকি তাকে গিলে খায়। সেই কারণে তার পেট মোটা। আমাদের ছবির গল্প অনুযায়ী, নগরকেন্দ্রিক সভ্যতায় ঢুকে আসে গাকি।”

আরও পড়ুন: Sushant Singh Rajput: সুশান্ত মৃত্যুর আড়াই বছর পর ফ্ল্যাটে আসছে নতুন ভাড়াটে! কত ভাড়া ঠিক হল?

 

Exit mobile version