Site icon The News Nest

নেকেড ব্যালট! ক্যামেরার সামনে নগ্ন হয়ে ভোট দানের গুরুত্ব বোঝালেন মার্কিন তারকারা

Sarah Silverman Amy Schumer More Celebs Get Naked For Voting PSA 990x720 1

২০২০-র মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। আর তা ঘিরেই আমেরিকার পাশাপাশি গোটা বিশ্বেই সাজো সাজো রব। রিপাবলিকান পার্টির হয়ে প্রার্থী হয়েছেন ডোনাল্ড ট্রাম্প এবং ডেমোক্র্যাটিক পার্টির হয়ে দাঁড়িয়েছেন জো বিডেন। নির্বাচনে কে জিতবেন, তা ফলাফল প্রকাশের আগে বোঝা মুশকিল। তবে বর্তমানে সমস্যা হল করোনা। এই মহামারীর সময়ে কীভাবে ভোট দেবেন মার্কিন নাগরিকরা?

সমস্যার সমাধানের একটি উপায় ভাবা হয়েছে। বেশ কিছু জায়গায় চিঠির মতো ডাক মারফত ভোট দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। এমনই একটি জায়গা পেনসিলভ্যানিয়া (Pennsylvania)। কিছুদিন আগেই পেনসিলভ্যানিয়ার সুপ্রিম কোর্ট (Pennsylvania Supreme Court) করোনা কালে ডাক মারফত ভোট দেওয়ার পদ্ধতিকে মান্যতা দিয়েছে। তবে এইভাবে ভোট দিতে গেলে ভোটদাতাকে সুরক্ষার বিষয়টি বিশেষভাবে খেয়াল রাখতে হবে। নেকেড ব্যালট (Naked Ballot) ভোট হিসেবে গণ্য হবে না।

আরও পড়ুন: ‘তোমার দেহের প্রতিটা ইঞ্চি ভোগ করব’, ইমনকে অশ্লীল আক্রমণ ‘ছোটোলোক’ নেট নাগরিকের

কী এই নেকেড ব্যালট? ডাক মারফত ভোট দিতে গেলে প্রত্যেক ভোট দাতাকে আগে ভাল করে নিয়ম পড়ে নিতে হবে। সেই মতো নিজের ভোট দিয়ে তা বন্ধ খামে ভরে ভাল করে সিল করে তবেই পাঠাতে হবে। সিল খোলা ভোটকে নেকেড ব্যালট আখ্যা দেওয়া হয়েছে। এই ধরনের ভোট গ্রহণ করা হবে না বলেই জানানো হয়েছে।

এই নেকেড ব্যালট সম্পর্কে জানাতে গিয়েই ক্যামেরার সামনে নগ্ন হয়েছেন মার্ক রাফালো (Mark Ruffalo), সারা সিলভারম্যান (Sarah Silverman), টিফনি হ্যাডিশ, ক্রিস রকের মতো হলিউড তারকা। অনলাইনে আপলোড করা হয়েছে এই ভিডিওটি। প্রত্যেক নাগরিকের ভোটই গুরুত্বপূর্ণ, তাই সচেতন হয়ে, নিয়মাবলী পড়ে, তবেই মার্কিন নাগরিকদের ভোটদানের পরামর্শ দিয়েছেন তারকারা।আরও পড়ুন:

আরও পড়ুন: ‘ঠিক ভুল ভুলে’ কাছাকাছি মিমি – যশ! মেঘলা দিনে মুক্তি পেল ভালোবাসার গান

Exit mobile version