Site icon The News Nest

আবির, অর্পিতা, তনুশ্রী, রুদ্রর কি দেখা হবে ‘আবার বছর কুড়ি পরে’? প্রকাশ্যে ঝলক

20 BOCHOR scaled

পাহাড়ের কোলে কাঁধে হাত দিয়ে দাঁড়িয়ে একদল বন্ধু। সামনে অস্ত যাচ্ছে সূর্য। গতকাল বন্ধুত্বের দিনে প্রকাশ পেল বন্ধুত্বের ছবির প্রথম ঝলক। মুক্তি পেল আবীর চট্টোপাধ্যায়, অর্পিতা মুখোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তী ও রুদ্রনীল ঘোষ অভিনীত নতুন ছবি ‘আবার বছর ২০ পর’ এর পোস্টার।

নামেই বোঝা যায় পুনর্মিলনের কাহিনি। আর মনে পড়ে যায় ‘মহীনের ঘোড়াগুলি’র সেই বিখ্যাত অ্যালবামের কথা। না, ছবির সঙ্গে সেই অ্যালবামের কোনও যোগ নেই, নামটুকু ছাড়া। গোটা ছবির শ্যুটিংই হয়েছে পাহাড়ে। করোনাবিধি মেনেই শেষ হয়েছে ছবির কাজ। প্রযোজনা সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, সব ঠিক থাকলে এই শীতেই বড় পর্দায় মুক্তি পাবে ‘আবার বছর ২০ পর’। নিজের নিজের জীবনে ব্যস্ত হয়ে পড়া, বাঁচতে ভুলে যাওয়া বন্ধুদের ‘আবার বছর ২০ পর’ যদি দেখা হয় তাহলে? এমনই অন্যরকম এক প্রেক্ষাপটে ছবির গল্পকে বুনেছেন পরিচালক শ্রীমন্ত সেনগুপ্ত।

আরও পড়ুন: কাশ্মীরের জরাজীর্ণ স্কুল মেরামতিতে কোটি টাকা দিলেন অক্ষয় কুমার, ছবি পোস্ট BSF-র

শ্রীমন্ত আদতে কলকাতার ছেলে হলেও, বিগত পনেরো বছর ধরে মুম্বই নিবাসী। কনটেন্ট ডিভিশন হেড করেছেন অনেক সংস্থার জন্যই, ফিকশন-ননফিকশন উভয়ক্ষেত্রেই। টেলিভিশন শো ডিরেক্ট করেছেন, তবে এটাই তাঁর প্রথম সিনেমা হতে চলেছে। বছর চারেক ধরেই প্রস্তুতি নেওয়া শুরু করেছিলেন। শ্রীমন্ত এবং মোনালি সেন চৌধুরি দু’জনে মিলে ছবির গল্পটা লেখেন। চিত্রনাট্যও তাঁদের দু’জনের। সংলাপ পরিচালক শ্রীমন্তর নিজের লেখা। রিইউনিয়ন নিয়ে সিনেমা আগে যে হয়নি এমনটা নয়, তবে এই ছবিটি আদ্যন্ত বাঙালিয়ানায় ভরপুর একটা ছবি হতে চলেছে। এই ছবির ক্ষেত্রে স্কুলের বন্ধুদের কুড়ি বছর পরে আবার দেখা হচ্ছে। এই বন্ধুদের সকলেই যে যার জীবনে ব্যস্ত। একজন কর্পোরেট চাকুরে, একজন ডাক্তার, একজন গৃহবধূ, সবাই বিভিন্ন শহরে ছড়িয়ে। একজনই কলকাতায় থাকে, তার উদ্যোগেই ঘটছে পুনর্মিলন।

আর তার পর? পূর্ণ হবে তাঁদের ‘রিইউনিয়ন’-এর ইচ্ছা? যদি হয়, তার পরে পাল্টে যাবে তাঁদের জীবন? তার পরেরটার জন্য অপেক্ষা করতে হবে নতুন ছবি ‘আবার বছর কুড়ি পরে’-এর জন্য। এই চরিত্রগুলির সঙ্গে একাত্ম হওয়ার চেষ্টা করলেন আবীর চট্টোপাধ্যায়, অর্পিতা চট্টোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তী এবং রুদ্রনীল ঘোষ। এ ছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন তানিকা বসু, পূষন দাসগুপ্ত, সুমন্ত মুখোপাধ্যায়, স্বাগতা বসু, আর্যা দাসগুপ্ত, দিব্যাশা দাস, অরিত্র দত্ত বণিক, রাজর্ষি নাগ প্রমুখ। ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্ব বর্তেছে রণজয় ভট্টাচার্যের কাঁধে। এবং ক্য়ামেরায় চোখ রাখছেন প্রতীপ মুখোপাধ্য়ায়।

আরও পড়ুন: Anjan Dutta: এটা কি ২৪৪১১৩৯? বড় পর্দায় অঞ্জন দত্তের কালজয়ী সৃষ্টি বেলা বোস

Exit mobile version