Site icon The News Nest

শুরু হয়ে গেল ‘মীরাবাঈ চানু’ বায়োপিকের কাজ

mirabai kreedon

‘মীরাবাঈ চানু’ এই নামেই বড় পর্দায় আসতে চলেছে টোকিও অলিম্পিক্সের রুপো জয়ী ভারোত্তলক মীরাবাঈ-এর জীবন কাহিনী। ইতিমধ্যেই ছবির কাজ শুরু হয়ে গিয়েছে। মনিপুরের একটি ফিল্ম প্রোডাকশন হাউস ‘মীরাবাঈ চানু’ নামটি রেজিস্ট্রেশনের জন্য ফিল্ম ফোরাম মনিপুরে পাঠিয়ে দিয়েছে। এর আগে নীরজ চোপড়ার বায়োপিক তৈরির কাজ শুরু হওয়ার কথা ছিল। এরমাঝেই মীরবাঈ চানুকে নিয়ে বায়োপিক তৈরির কাজ শুরু হয়েগেল। ছবির নাম রেজিস্টির মানে হল ফিল্ম তৈরির কাজ শুরু হওয়া। এ বার খুব শীঘ্রই মীরাবাঈ চানুকে নিয়ে নতুন বায়োপিক দেখা যাবে।

আন্তর্জাতিক মঞ্চে মীরাবাঈ চানুর গল্প তুলে ধরতে চায় এই প্রোডাকশন হাউস। তাই থাকবে ইংরেজি সাবটাইটেল। ইংরেজি সহ আরও বেশ কয়েকটি আঞ্চলিক ভাষায় দেখা যাবে এই ছবি। মীরাবাঈ চানুর বায়োপিক ডাবিং করা হবে বিভিন্ন ভাষায়। প্রোডাকশন হাউসের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘ফিল্মের মাধ্যমে ভারতের বিভিন্ন রাজ্য ও ভিন দেশে তাঁরা তুলে ধরতে চান মনিপুরের সংস্কৃতির কথাও। সেখানকার মানুষের কথাও।’

আরও পড়ুন: Tiger 3: মুখ ভর্তি বাদামি দাড়ি আর ঘাড় অবধি চুল! এই বলিউড তারকাকে চেনাই দায়

২৪শে জুলাই টোকিও অলিম্পিক্সের ৪৯ কেজি বিভাগ ভারোত্তোলনে রুপো জিতেছেন ভারতের মহিলা ভারোত্তলক মীরাবাঈ চানু। একসময় পাহাড়ের কোলে কাঠ কুড়োতেন মীরাবাঈ। সেখান থেকে অলিম্পিক্সে পদকজয়। মীরাবাঈ-এর জীবন সংগ্রামের কথা তুলে ধরতে চাইবেন যে কোনও পরিচালকই। সেই কাজটি করছে মনিপুরের ফিল্ম প্রোডাকশন হাউস সিউতি ফিল্মস প্রোডাকশন।

মীরাবাঈ চানুর বায়োপিক তৈরির কাজ তাদের হাত ধরেই শুরু হয়েছে। তারাই এই নাম রেজিস্ট্রেশনের জন্য জমা দিয়েছে ফিল্ম ফোরাম মনিপুরে। ফোরামের চেয়ারম্যান মঙ্গলজাওয়ের হাতে জমা দেওয়া হয়েছে এই রেজিস্ট্রেশন। প্রোডাকশন হাউসকে শুভেচ্ছা জানিয়ে ফোরামের চেয়ারম্যান জানিয়েছেন, তাঁরা সবরকমের সাহায্য করতে প্রস্তুত।

আরও পড়ুন: Kuttey: সামনে এল ‘কুত্তে’ ছবির প্রথম লুক, মুগ্ধ দর্শক

Exit mobile version