Site icon The News Nest

Goa Election Results 2022: ৩ আসনে এগিয়ে তৃণমূল জোট, রিসর্টে ‘আত্মগোপন’ সব কংগ্রেস প্রার্থীর

Goa 1200

বিজেপি নাকি কংগ্রেস – কার দখলে যাবে গোয়া? উত্তরটা মিলবে কিছুক্ষণের মধ্যেই। গোয়া বিধানসভা ভোটের ফলাফল ঘোষণার সেই আবহের মধ্যেই বিধায়ক ‘কেনাবেচা’ নিয়ে সরগরম হয়ে উঠেছে রাজনীতি। বুথফেরত সমীক্ষার আভাস, ত্রিশঙ্কু হতে চলেছে গোয়া বিধানসভা। সেই পরিস্থিতিতে পশ্চিম ভারতের ছোটো রাজ্যে ‘কিং মেকার’ হয়ে উঠবে তৃণমূল কংগ্রেস ও মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির (এমজিপি) জোট। নির্দল ও অন্যান্য দলের প্রার্থীদের নিয়েও টানাটানি পড়ে গিয়েছে।

২১ টি আসনে এগিয়ে গেল বিজেপি। ১১ টি আসনে এগিয়ে কংগ্রেস। তৃণমূল কংগ্রেস এবং মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির (এমজিপি) জোট এগিয়ে তিনটি আসনে। ঘটনাচক্রে যারা গোয়ায় এবার তৃণমূল কংগ্রেসের জোটসঙ্গী (TMC MGP Alliance in Goa)৷ ২০১৭ সালে এই এমজিপি-র সমর্থনেই গোয়ায় সরকার গড়েছিল বিজেপি৷ বুথ ফেরত সমীক্ষায় ত্রিশঙ্কু বিধানসভার সম্ভাবনা জোরালো হতেই তৃণমূলের জোটসঙ্গীকে নিয়ে টানাপোড়েন শুরু হয়ে গিয়েছে৷ বিজেপি-র  এক বিতর্কিত প্রার্থী অ্যাটানসিও বাবুশ মনসেরেটেও দাবি করেছেন, প্রয়োজনে এমজিপি তাদের সমর্থন করবে বলেই তিনি নিশ্চিত৷

আরও পড়ুন: Bhagalpur Blast: বিহারের ভাগলপুরে ভয়াবহ বোমা বিস্ফোরণ, ৬ মাসের শিশু সহ ১০ জনের মৃত্যু

অন্যদিকে, ফলপ্রকাশের পর বিজেপি-র ঘোড়া কেনাবেচার হাত থেকে প্রার্থীদের নিরাপদ দূরত্বে রাখতে সেই রিসর্ট রাজনীতিতেই ভরসা রাখছে কংগ্রেস৷ যদিও কংগ্রেস প্রার্থী মাইকেল লোবো জানিয়েছেন, গোয়ার বিরোধী নেতা দিগম্বর কামাতের জন্মদিন পালনের জন্যই তাঁরা রিসর্টে এসেছেন৷ যদিও দিগম্বর কামাতের জন্মদিন ছিল ৮ মার্চ৷ কিন্তু সেই দিন চলে যাওয়ার পরও কেন রিসর্টে থেকে গিয়েছেন কংগ্রেস প্রার্থীরা, তা নিয়ে প্রশ্ন উঠছে।

গোয়া কংগ্রেসের সাধারণ সম্পাদক সুনীল কৌথাঙ্কার বলেন, ”কোনও প্রার্থীকে রিসর্টে থাকতে জোর করা হয়নি। সবাই স্বেচ্ছায় একসঙ্গে থাকতে চেয়েছেন৷ কেউ যে আমাদের ছেড়ে যাবেন না এটা আমরা নিশ্চিত৷ বিজেপির বিরুদ্ধে লড়াই করতেই হবে।”

আরও পড়ুন: UP Election Result 2022: উত্তরপ্রদেশে ‘ডবল সেঞ্চুরি’ BJP-র, বহু পিছিয়ে সপা জোট, ‘লাস্ট’ কংগ্রেস

 

Exit mobile version