10 killed in Bhagalpur, Bihar after firecracker Blast, PM Modi tweets

Bhagalpur Blast: বিহারের ভাগলপুরে ভয়াবহ বোমা বিস্ফোরণ, ৬ মাসের শিশু সহ ১০ জনের মৃত্যু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিহারের ভাগলপুরে বোমা বিস্ফোরণ! ঘটনায় ইতিমধ্যেই মৃত্যু হয়েছে শিশু-সহ ১০ জনের। বোমা বাধার সময় এই বিপত্তি বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে এগারোটা নাগাদ এই ঘটনা ঘটে বলে জানা গিয়েছে। কিন্তু পুলিশের নজর এড়িয়ে অবৈধভাবে সেখানে কীভাবে বোমা বাঁধা হচ্ছিল তা নিয়ে উঠছে প্রশ্ন।

বৃহস্পতিবার রাত ১১টা ৩৫ মিনিট নাগাদ ভাগলপুরের তাতারপুর থানা এলাকার কাজভালিচক এলাকার একটি বাড়ির ভিতরে বোমা বিস্ফোরণ ঘটে। এই বিস্ফোরণে মোট তিনটি বাড়ি বিধ্বস্ত হয় এবং একজন মহিলা ও এক শিশুসহ মোট ৮ জন নিহত হন। রাত ১টা পর্যন্ত ১১ জন জখমকে ধ্বংসস্তূপ থেকে বের করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেও একাধিক জনের মৃত্যু হয়। এই বিস্ফোরণের জেরে আশেপাশের আরও কয়েকটি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে।

এসএসপি বাবু রাম জানান, প্রাথমিক তদন্তে বোমা তৈরির সময় বিস্ফোরণ হয়েছে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, রাত ১১.৩৫ মিনিটে ওই এলাকার একটি বাড়িতে বিস্ফোরণ হয়। এই বাড়িতে থাকতেন শীলা দেবী ও লীলা দেবী। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে আশেপাশের আরও দুটি বাড়ি ভেঙে পড়ে।

আরও পড়ুন: Mamata writes Modi: ভারতীয় পড়ুয়াদের দ্রুত ফেরানো হোক, দরকারে সর্বদল ডাকুন, ইউক্রেন নিয়ে মোদিকে চিঠি মমতার

বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে বাড়ির ধ্বংসাবশেষের টুকরোগুলো আধা কিলোমিটার দূরে উড়ে গিয়েছে। বিস্ফোরণের পর এলাকায় ভিড় জড়ো হয় এবং তল্লাশি শুরু হয়। শীলা দেবী, গণেশ কুমার এবং একটি ছয় মাস বয়সী শিশুর মৃতদেহ কিছুক্ষণ পরেই ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয়। এরপর একে একে অর্ধশতাধিক দখম ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। নিহত ও আহতরা সবাই তাতারপুরের কাজওয়ালি চকেরই বাসিন্দা।

এরপর দুপুর ১টার দিকে জেসিবি আনিয়ে ধ্বংসাবশেষ সরানোর কাজ শুরু হয়। এরপর আরও বেশ কয়েকজনকে ধ্বংসস্তূপ সরিয়ে উদ্ধার করা হয়। ঘটনাস্থলে পৌঁছে যান ডিআইজি, এসএসপি, ডিএম সহ অনেক ঊর্ধ্বতন কর্মকর্তা। বিস্ফোরণে বৈদ্যুতিক খুঁটি ও তারও ভেঙে পড়ে। এই জেরে বিদ্যুত পরিষেবা বন্ধ হয়ে যায় এলাকায়। অন্ধকারের কারণে উদ্ধার কাজে সমস্যা হয়।

এই ঘটনার পর টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্ধারকাজ যাতে দ্রুত চালানো হয়, সেই বার্তা দিয়েছেন মোদী। এই প্রসঙ্গে বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের সঙ্গে কথাও বলেছেন তিনি।

আরও পড়ুন: Russia-Ukraine War: দেহ ফ্লাইটে বেশি জায়গা নেয়, ইউক্রেনে মৃত পড়ুয়াকে নিয়ে মন্তব্য বিজেপি নেতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest