Site icon The News Nest

Bihar Explosion: বিহারের ইটভাটায় ভয়াবহ বিস্ফোরণ, কমপক্ষে ৭ শ্রমিকের মৃত্যু

bihar

বিহারের ইটভাটায় ভয়াবহ বিস্ফোরণ (Bihar Explosion)। নিহত কমপক্ষে সাত শ্রমিক। আহত অনেকেই। শুক্রবার ঘটনাটি ঘটেছে পূর্ব চম্পারন জেলার মোতিহারিতে। আহতদের অনেকেরই অবস্থা আশঙ্কাজনক থাকায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পুলিশ সূত্রের খবর, শুক্রবার রাতে রামগারওয়া থানার অন্তর্গত নরিরগীর অঞ্চলের ওই ইটভাটায় কাজ চলাকালীন হঠাৎই দুর্ঘটনা ঘটে। বিস্ফোরণের প্রচণ্ড শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। বিস্ফোরণের সময় চিমনির কাছে বেশ কয়েক জন শ্রমিক ছিলেন। তাঁরাই দুর্ঘটনার শিকার হন। স্থানীয় গ্রামবাসীরা দ্রুত ঘটনাস্থলে এসে উদ্ধারের কাজ শুরু করেন। খবর দেওয়া হয় পুলিশকে।

আরও পড়ুন: Rajdhani Express: শিশুর জন্য অর্ডার দেওয়া ওমলেট আরশোলা, দায়িত্ব নেবে কে? প্রশ্ন যাত্রীর

রাতেই পুলিশ এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা দুর্ঘটনাস্থলে পৌঁছন। আনা নয় ১০টি অ্যাম্বুল্যান্স এবং দমকলের গাড়ি। আহতদের স্থানীয় ব্লক স্বাস্থ্যকেন্দ্র ভর্তি করানো হয়। সেখান থেকে গুরুতর জখম কয়েক জনকে পাঠানো হয় জেলাসদর মোতিহারিতে। জেলার পুলিশ সুপার (রক্সৌল) জানিয়েছেন, দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু হয়েছে। ইটভাটায় শ্রমিকের মৃত্যু বা জখমের ঘটনা বিহারের তরাই এলাকায় এই প্রথম নয়। হামেশাই এমন ঘটনা ঘটে ভাটা গুলিতে। কিন্তু একটি দুর্ঘটনার এত জন শ্রমিকের মৃত্যু সাম্প্রতিক কাল নজিরবিহীন।

সূত্রের খবর, ৭টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে, আর ১৩ জনকে হাসপাতালে আনা হয়েছে। যদিও সরকারি হিসেবে এখনও ৬ জনের মৃত্যু হয়েছে। এদিকে দাবি করা হচ্ছে এখনও ইটভাটায় চাপা পড়ে নিখোঁজ ২০ জন। নিখোঁজ ২০ জনের সন্ধানে ঘটনাস্থলে উদ্ধার অভিযান চলছে।

আরও পড়ুন: Siddique Kappan: দু’বছর পর মুক্তি! জামিন পেলেন সাংবাদিক সিদ্দিক কাপ্পান

Exit mobile version