Site icon The News Nest

PM Modi: বছরে দু’কোটি চাকরির স্বপ্নভঙ্গ, এবার ১৮ মাসে ১০ লক্ষ কর্মসংস্থানের ঘোষণা নমোর

modi

দেশে কর্মসংস্থান নিয়ে বড়সড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। আগামী দেড় বছরে ১০ লক্ষ চাকরি হবে।  প্রধানমন্ত্রী জানিয়েছেন, প্রতিটি মন্ত্রকেই এবং বিভাগগুলিতে দক্ষ কর্মী নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট মন্ত্রকগুলির কাজের ধরন বুঝে নিযুক্ত কর্মীদের দেওয়া হবে দায়িত্ব। এই মর্মে ইতিমধ্যেই তিনি প্রতিটি মন্ত্রককে নির্দেশ দিয়েছেন বলে টুইট করেছে প্রধানমন্ত্রী দপ্তর। এই প্রকল্পের নাম তিনি দিয়েছেন ‘মিশন মোড’।

আরও পড়ুন: Char Dham Yatra: উত্তরকাশীতে খাদে বাস! দুর্ঘটনায় মৃত্যু অন্তত ২৬ পুণ্যার্থীর,

প্রধানমন্ত্রীর অফিস থেকে টুইটে আরও বলা হয়েছে, ‘‌প্রতিটি মন্ত্রকেই হিউম্যান রিসোর্সের কর্মী প্রয়োজন। সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করেই তাই মানবসম্পদ কর্মীদের নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী দেড় বছরের মধ্যেই সেই নিয়োগ সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। সংশ্লিষ্ট মন্ত্রককে তা জানানোও হয়েছে।’‌

কিন্তু এই ঘোষণায় কেন্দ্রকেই পাল্টা বিঁধেছেন বিরোধীরা। তাঁদের সাফ যুক্তি, ২০১৪-য় বছরে ২ কোটি করে কর্মসংস্থানের প্রতিশ্রুতি দিয়েছিলেন মোদী। সেই নিরিখে গত আট বছরে ১৬ কোটি বেকার ছেলেময়ের চাকরি হওয়া উচিত ছিল। তার ধারে কাছেও পৌঁছতে পারেনি কেন্দ্র। এখন ১০ লক্ষ পদে নিয়োগের ঘোষণা করে কেন্দ্র মুখরক্ষা করতে চাইছে বলে দাবি বিরোধীদের। কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা মঙ্গলবার দিল্লিতে সাংবাদিক বৈঠক করেন। তিনি বলেন, “এ ৯০০ ইঁদুর খেযে বিড়ালের হজয়যাত্রা আর কী! ৫০ বছরে বেকারত্ব সর্বোচ্চে পৌঁছেছে। টাকার দাম সর্বনিম্নে এসে ঠেকেছে। আর ট্যুইটার ট্যুইটার খেলে মানুষকে বিভ্রান্ত করছেন প্রধানমন্ত্রী।”

আরও পড়ুন: Rahul Gandhi: হেঁটে ইডি দফতরে রাহুল গান্ধী, পিছনে কংগ্রেসের মিছিল, ধুন্ধুমার দিল্লির পাওয়ার করিডর

 

Exit mobile version