Char Dham Yatra: 26 killed as bus carrying pilgrims falls into a gorge in Uttarkashi - PM announces Rs 2 lakh

Char Dham Yatra: উত্তরকাশীতে খাদে বাস! দুর্ঘটনায় মৃত্যু অন্তত ২৬ পুণ্যার্থীর,

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চারধামের উদ্দেশে রওনা দিয়েছিল তীর্থযাত্রী বোঝাই বাস। কিন্তু গন্তব্যে পৌঁছনো হল না। উত্তরাখণ্ডের একটি ঘাটে বাস উলটে গিয়ে মৃত্যু হল অন্তত ২৬ জনের। গুরুতর আহত কমপক্ষে ৬ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। ঘটনায় শোকপ্রকাশ প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। মৃত ও আহতদের পরিবারকে আর্থিক সহায়তার ঘোষণা।

জানা গিয়েছে দুর্ঘটনার কবলে পড়া বাসটি যমুনোত্রী যাচ্ছিল। সেই সময় তীর্থযাত্রী বোঝাই বাসটি উত্তরকাশীর কাছে একটি খাদে পড়ে যায়। জানা গিয়েছে, বাসে মোট ৩০ জন ছিলেন। বাসের সব যাত্রীরাও মধ্যপ্রদেশএর পান্না জেলার। উত্তরাখণ্ডের ডিজিপি অশোক কুমার রাতে জানিয়েছিলেন যে তখনও পর্যন্ত ১৫ জনের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে বাস থেকে। ছয় জন আহতকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এরপরও অনেক দেহ উদ্ধার হয় বলে জানা যায়।

আরও পড়ুন: Delhi Storm: প্রবল ঝড়ে তছনছ দিল্লি, প্রায় ৩০০ গাছ উপড়ে রাস্তায়, মৃত্যু দু’ জনের

এদিকে দুর্ঘটনার পরই শোক প্রকাশ করে মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করে প্রধানমন্ত্রীর কার্যালয়। এদিকে আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছে সরকার। এদিকে টুইট করে অমিত শাহ লিখেছেন, ‘উত্তরাখণ্ডে তীর্থযাত্রীদের বাস খাদে পড়ে যাওয়ার কথা শুনে খুবই খারাপ লাগছে। এ নিয়ে মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামির সঙ্গে কথা বলেছি। স্থানীয় প্রশাসন ও এসডিআরএফ দল উদ্ধার কাজে নিয়োজিত রয়েছে। এবং আহতদের চিকিৎসার জন্য নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। এনডিআরএফও শীঘ্রই সেখানে পৌঁছে যাচ্ছে।’

আরও পড়ুন: BJP: ইসলাম ধর্ম সম্পর্কে আপত্তিকর মন্তব্য, বরখাস্ত নূপুর শর্মা, সাসপেন্ড আরও এক

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest