Site icon The News Nest

Cow Smuggling: দিল্লিতে ED-র হাতে গ্রেফতার অনুব্রতর হিসাবরক্ষক, তদন্তে অসহযোগিতার অভিযোগ

MANISH

দীর্ঘ জেরার পর এবার গরু পাচার মামলায় দিল্লিতে গ্রেপ্তার অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) হিসেব রক্ষক মণীশ কোঠারি। দিন কয়েক আগেই তাঁকে দিল্লিতে তলব করেছিল ইডি। নির্দেশ মতো মঙ্গলবার হাজিরা দেন তিনি। টানা জেরার পর গ্রেপ্তার  অনুব্রত মণ্ডলের হিসেবরক্ষক।

অনুব্রতকে দিল্লি নিয়ে গিয়ে দ্বিতীয় বার হেফাজতে নেওয়ার পর মঙ্গলবার মণীশ কোঠারিকে তলব করে ইডি। মঙ্গলবার সকাল ১১টায় ইডির তলবে হাজিরা দেন মণীশ। কিন্তু সন্ধ্যা গড়িয়ে রাত নামলেও তিনি বেরোননি। এর পর রাত ৮টা নাগাদ এক ইডি আধিকারিক জানান তাঁকে গ্রেফতার করা হয়েছে।

ইডি সূত্রে খবর, অনুব্রতর অবৈধ আয়ের হিসাব রাখতেন মণীশ। তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে অনুব্রতর একাধিক লেনদেন ও সম্পত্তির নথি উদ্ধার হয়েছে। অনুব্রতর সাম্রাজ্যের আর্থিক দিকটা কার্যত দেখভাল করতেন তিনি। এর আগেও তাঁকে কলকাতায় একাধিকবার জেরা করেন ইডির গোয়েন্দারা। মঙ্গলবার দিল্লিতে জেরায় একাধিক প্রশ্ন এড়িয়ে যান তিনি। এর পর তদন্তে অসহযোগিতার অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন: Manik Saha: ত্রিপুরায় ফের মানিক-রাজ, দ্বিতীয়বার মুখ্যমন্ত্রীর কুর্সিতে ‘ভদ্র রাজনীতিবিদ’

ইডি সূত্রে জানা গিয়েছে, বুধবার মণীশকে আদালতে পেশ করবে ইডি। তার পর অনুব্রতর মুখোমুখি বসিয়ে তাঁকে জেরা করা হবে। এমনকী অনুব্রত, সুকন্যা ও মণীশকে মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে বলেও জানা যাচ্ছে। ইডির গোয়েন্দাদের ধারণা, মণীশকে জেরা করে অনুব্রতর অবৈধ কারবারের সাম্রাজ্যের নতুন তথ্য পাওয়া যাবে।

বলে রাখি, বুধবার দিল্লিতে ইডির সদর দফতরে তলব করা হয়েছে অনুব্রতর মেয়ে সুকন্যা মণ্ডলকে। মণীশের গ্রেফতারির পর সুকন্যার কী পরিণতি হয় তা নিয়েও জল্পনা শুরু হয়েছে।

আরও পড়ুন: Gautam Adani: হবু শ্বশুরের হিরের ব্যবসা! প্রায় গোপনে বাগ্‌দান গৌতম আদানির ছেলের!

Exit mobile version